ঢাকাবুধবার , ১৫ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে লোক সমাগম এড়াতে মাছ ও কাঁচাবাজার স্থানান্তর

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১৫, ২০২০ ১২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

লিটন বিন ইসলাম, মাধবপুর প্রতিনিধঃ করোনাভাইরাস থেকে সুরক্ষার জন্য সামাজিক দূরত্ব বজায় রাখার গুরুত্ব অপরিসীম।  পৃথিবীর সব দেশেই করোনা ভাইরাস ছড়াচ্ছে সর্বত্র।বাংলাদেশেও আক্রান্তের সংখ্যা বাড়ছে।
করোনা মোকাবিলায় মানুষের দূরত্ব বজায় রাখাই সেরা ঔষধ। সেজন্যে বার বার সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন জানাচ্ছে সরকার। বহু ক্ষেত্রেই তা মানা হচ্ছে না। কোনো ভাবেই লোকসমাগম কমানো যাচ্ছিলনা হবিগঞ্জের মাধবপুর উপজেলার নোয়াপাড়া বাজারের। তাই লোকসমাগম কমানোর চেষ্টায় নোয়াপাড়ার মাছ ও কাচা বাজার অন্যত্র সরিয়ে দেওয়া হল। সরিয়ে আনা হল নোয়াপাড়া সৈয়দ সঈদ উদ্দিন স্কুল এন্ড কলেজ মাঠে।

ছবি : মাধবপুরের কাঁচাবাজার সরিয়ে নেয়া হয়েছে সঈদ উদ্দিন স্কুল কলেজ মাঠে

 বুধবার (১৫ এপ্রিল) সকাল ১০টায় বাজারে গেলে দেখা যায়, সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে কিছুটা হলেও সচেতন হয়েছেন ক্রেতা-বিক্রেতা। প্রশাসনও এ ব্যাপারে তৎপর রয়েছে। বুধবার থেকে মাধবপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দিষ্ট দূরত্বে বসানো এ বাজারে সবজি, মাছ নিয়ে বিক্রেতারা বসছে।
কাচা ও মাছ বাজার  স্থানান্তর বিষয় টি নিয়ে নোয়াপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহেবের সাথে কথা বললে তিনি জানান উপজেলা নির্বাহী অফিসারে পরামর্শ ও সরকারি নির্দেশে অনুসারে মরণব্যাধি নোভেল করোনা ভাইরাসের ঝুকি এড়াতে এবং লোকসমাগম কমাতে নোভেল করোনা ভাইরাসের প্রতিরোধে বাজার স্থানান্তর করে সৈয়দ সঈদ উদ্দিন স্কুর এন্ড কলেজে বসানো হয়।প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাজার বসবে।

ছবি : মাধবপুরে বাজার সরিয়ে নেয়ায় নিরাপদ সামাজিক দুরত্ব মানছেন ক্রেতা-বিক্রেতারা

সরেজমিনে মাধবপুর বাজার ঘুরলে দেখা যায়, আগের থেকে অনেকখানি কাঁচা ও মাছ বাজারে লোক সমাগম কমে আসতে। তবে ক্রেতা এবং বিক্রেতার মধ্যে সচেতনতা দিকটি দেখা মিলেনি। তাদের হাতে নেই  হ্যান্ড গ্লাভস ও মুখে নেই মাক্স।
ক্রেতা এবং বিক্রেকার সচেতনতার বিষয় নোয়াপাড়া ইউপি চেয়ারম্যান এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি গত সপ্তাহে বাজারে প্রায় দশ হাজার মাক্স বিতরন করেছি, এখন অনেকেই ব্যবহার করে আবার অনেকেই করে না তিনি বলেন সচেতনতার বিষয় টি ভালো ভাবে দেখবে।
 এছাড়া মাধবপুর উপজেলায় নোয়াপাড়া বেজুরা শাহপুর গড়ে ওঠা অসংখ্য শিল্প কারখানার কর্মকর্তা-কর্মচারি নোয়াপাড়া ও তার আশে পাশে বাসা নিয়ে থাকেন। এখানে মাছ বাজার ও কাঁচা বাজারে অনেক লোক সমাগম হয়। করোনার সংক্রমণের ঝুঁকি এড়াতে প্রশাসন  বাজারটি কলেজ সাঠে স্থানান্তর করা একটি সময়োপযোগি পদক্ষেপ বলে অনেকেই জানান।

Developed By The IT-Zone