ঢাকাবৃহস্পতিবার , ১১ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে মজুরি বৃদ্ধির দাবিতে চা শ্রমিকদের কর্ম বিরতি

মাধবপুর প্রতিনিধি
আগস্ট ১১, ২০২২ ৬:০৭ অপরাহ্ণ
Link Copied!

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় চা শ্রমিকদের ন্যূনতম মজুরি ৩শ টাকা করার দাবিতে ফুঁসে উঠছেন শ্রমিকরা। তাদের আন্দোলন দিন দিন বেগবান হয়ে উঠছে।

আন্দোলনের অংশ হিসেবে বৃহস্পতিবার (১১আগস্ট) সকালে ২ ঘন্টা কর্মবিরতিসহ মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে চা শ্রমিকরা। এর আগে মজুরি বৃদ্ধির দাবিতে আলটিমেটামের ৭ দিনের সময়সীমা শেষ হয়ে গেলেও দাবি পূরণ না হওয়ায় চা শ্রমিকরা আন্দোলন শুরু করে।

গত মঙ্গলবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন উপজেলার নোয়াপাড়া, বৈকন্ঠপুর, জগদীশপুর, সুরমা ও তেলিপাড়া চা বাগানের শ্রমিকরা।

এসময় শ্রমিকরা জানান, গত ৩০ জুলাই মালিক পক্ষ নূন্যতম মজুরি ১শ ২০ টাকা থেকে বৃদ্ধি করে ১শ ৩৪ টাকা করার প্রস্তাব দেন। চা শ্রমিকদের প্রতিনিধিত্বকারী একমাত্র সংঘটন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন এ প্রস্তাব প্রত্যাখ্যান করে।

ক্রমবর্ধমান দ্রব্যমূল্য উর্দ্ধগতিতে এ মজুরি দিয়ে শ্রমিক পরিবার চলা খুবই কষ্টকর। তাই নূন্যতম মজুরি ৩শ টাকা করার দাবিতে এ কর্মবিরতি পালন করে মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়।

চা শ্রমিক নেতা ও লস্করপুর ভ্যালির সভাপতি রবিন্দ্র গৌড় বলেন, দাবি মানা না হলে চা শ্রমিকদের দাবি আদায়ে শনিবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করা হবে।

Developed By The IT-Zone