ঢাকাবুধবার , ৩০ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ : ১ সপ্তাহে শতাধিক রোগী ভর্তি

জালাল উদ্দিন লস্কর,মাধবপুর
মার্চ ৩০, ২০২২ ৮:৫২ অপরাহ্ণ
Link Copied!

মাধবপুর উপজেলার বিভিন্ন স্থানে ডায়রিয়া ও পেটের পীড়ার প্রকোপ দেখা দিয়েছে। প্রতিদিনই ডায়রিয়া আক্রান্ত রোগী চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসছেন।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানিয়েছে, প্রায় প্রতিদিনই ১০/১২ জন রোগী এখানে ভর্তি হচ্ছেন। আক্রান্তদের বেশীরভাগই নারী ও শিশু। স্বাস্থ্য বিভাগের লোকজন আন্তরিকভাবে তাদের সেবা দিয়ে সুস্থ করে তুলছেন জানিয়ে সংস্লিষ্ট সূত্র গত ১ সপ্তাহে শতাধিক ডায়রিয়া রোগী ভর্তির তথ্য নিশ্চিত করেছে । তবে ডায়রিয়া আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি বলেও একইসাথে নিশ্চিত করেছে সূত্রটি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএইচএম ইশতিয়াক মামুন আমার হবিগঞ্জকে জানিয়েছেন, খাওয়া দাওয়ার সমস্যার কারনেই বেশীরভাগ রোগী ডায়রিয়া কিংবা পেটের পীড়ায় আক্রান্ত হচ্ছেন। তার মতে খাওয়া দাওয়ার ব্যাপারে সচেতনতা, পরিস্কার পরিচ্ছন্নতার অভ্যাস গড়ে তোলা এবং স্ট্রিট ফুড বর্জন করার মাধ্যমেই ডায়রিয়ার কবল থেকে রক্ষা পাওয়া সম্ভব।

বুধবার (৩০মার্চ) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ও মহিলা ওয়ার্ডে বেশ কয়েকজন ডায়রিয়া রোগী দেখা গেছে। আদাঐর ইউনিয়নের কবিলপুর গ্রামের শিশু মিয়া এসেছেন তার ডায়রিয়া আক্রান্ত পুত্রবধুকে চিকিৎসা করাতে।

শিশু মিয়া জানান,গত রাত থেকে তার পুত্রবধু রহিমা ডায়রিয়ায় ভুগছে।আজ সকালে এখানে নিয়ে আসার পর তাকে স্যালাইন ও প্রয়োজনীয় অন্যান্য সেবা দেওয়ায় অবস্থার উন্নতি হচ্ছে এখন।

  ছবিটি  নেট থেকে নেয়া ।

Developed By The IT-Zone