ঢাকাশুক্রবার , ২৯ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে বন বিভাগের অভিযানে বন্য প্রাণী উদ্ধার

হৃদয় এস এম শাহ আলম
জুলাই ২৯, ২০২২ ১০:২২ পূর্বাহ্ণ
Link Copied!

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ হবিগঞ্জ, মাধবপুর থানা পুলিশ এবং বন্যপ্রাণী অভিযান সোসাইটি ও পাখি প্রেমিক সোসাইটির সদস্যদের এর যৌথ অভিযানে বিভিন্ন প্রকার পাখি ও ফাঁদ,খাঁচাসহ নানান আলামত জব্দ করা হয়েছে ।

অভিযান পরিচালনা করা হয় বৃহস্পতিবার (২৮ জুলাই ) বিকালে মাধবপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার আলাকপুর গ্রামে রেনু মিয়ার বাড়িতে।

এসময় অভিযান পরিচালনা করে বন্য প্রাণী ৪ টি ঘুঘু পাখি, ১ টি শালিক,৪ টি কুরা পাখি সহ পাখি শিকার করার নানান সরঞ্জাম ফাঁদ ও খাঁচা জব্দ করা হয়েছে।

এ ব্যাপারে হবিগঞ্জ বর্ন্যপ্রাণী ব্যবস্থাপনা প্রকৃতি ও সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোঃ তোফায়েল আহমেদ চৌধুরী জানান,আমরা বেশ কয়েকজন পাখি শিকারির সন্ধ্যান পেয়েছি।

যারা এই পাখিগুলো শিকার করেছে।তাদের বিরুদ্ধে বর্ন্যপ্রাণী আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে এবং যৌথ অভিযানে অসংখ্য ফাঁদ ও খাঁচা জব্দ করতে সক্ষম হয়েছি ও পাখিও উদ্ধার করতে পেরেছি।

তিনি আরো বলেন,পরিবেশ সংরক্ষণে বন্যপ্রাণী খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই নিরীহ বন্যপ্রাণীকে হত্যা না করতে তাদেরকে জানানোর জন্য আহবান জানান তিনি।

এ সময় মাধবপুর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রাজ্জাক এর সহযোগীতায় অভিযানে উপস্থিত ছিলেন মাধবপুর থানার এস আই শুভ দেসহ সঙ্গী ফোর্স ও বন্য প্রাণী অভিযান সোসাই হবিগঞ্জের সভাপতি সাংবাদিক হৃদয় শাহ আলম,হবিগঞ্জ বন বিভাগের জিয়াউল হক রাজু,মোঃ রানা মিয়া,টিপুল,হবিগঞ্জ পাখি প্রেমিক সোসাইটি সভাপতি মুজাহিদ মসি প্রমুখ।

Developed By The IT-Zone