ঢাকাবৃহস্পতিবার , ১৬ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে প্রশাসনের নির্দেশনা মানছেন না হাটবাজারের দোকান মালিকরা

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১৬, ২০২০ ১২:২৫ অপরাহ্ণ
Link Copied!

লিটন বিন ইসলাম,মাধবপুর প্রতিনিধিঃ  মরনব্যাধি করােনা ভাইরাস সংক্রমন প্রতিরােধে ফার্মেসী ও ঔষধের দোকান ব্যতীত সকল দোকান পাঠ বন্ধ রাখার নির্দেশ দিয়ে সতর্কীকরণ গণবিজ্ঞপ্তি প্রকাশ করে ছিলেন মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার তাসনুভা নাশতারান।
তাছাড়া বলা হয়েছিল শুধুমাত্র কাঁচামাল এবং মুদির দোকান সকাল থেকে নির্দিষ্ট সময় পর্যন্ত খােলা থাকবে।

ছবি : মাধবপুরে প্রশাসনের নির্দেশনা অমান্য করে খোলা রাখা হয়েছে দোকানপাট

মাধবপুর উপজেলার বিভিন হাট বাজার ঘুরলে দেখা মিলে অন্য রকম এক দৃশ্য। মাধবপুর উপজেলার জগদীশপুর ইউপির তেমুনিয়া বাজার জগদীশপুর বাজার নারাইপুর টুঙ্গী ইটাখোলা সুপার মার্কেট ও নোয়াপাড়া বাজার সহ বিভিন্ন হাট বাজার ঘুরে দেখা মিলে কেউ মানছে না সরকারি নির্দেশ। এমন কি দেখা মিলছে প্রশাসনের সাথে লুকোচোরির  বিষয় টা ও, মাধবপুর উপজেলার উত্তর অঞ্জলের  বাজার গুলো ঘুরে দেখা যায় কোনো কোনো দোকানের সাটার অর্ধেক খোলা রেখে আবার কোনো কোনো দোকানের সাটার সম্পন খোলা রেখেই চলতেছে কেনা বেচা। কেনা বেচার সময় প্রসাশন আসার খবর ফেয়েই দোকানের সাটার বন্ধ করে যে যার মতো করে চলে যায়।
বিষয়টি নিয়ে মাধবপুর উপজেলার জগদীশপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শফিকুর ইসলাম দৈনিক আমার হবিগঞ্জকে জানান,এটা আমাদের নজরে পড়েছে। আমরা দোকানপাট বন্ধ রাখার জন্য নানা পদক্ষেপ গ্রহণ করেছি ।বাজারে দোকান পাঠ বন্ধ রাখার জন্য সব সময় মার্কিং করা হচ্ছে।তারপর ও যদি কেউ দোকান খোলা রাখেন তাৎক্ষনিক ইউপি মেম্বাররা গিয়ে দোকান বন্ধ করে দিচ্চেন।তাছাড়া আমরা বিষয় টি উপজেলা প্রশাসনকে জানিয়েছি।
উপজেলার আরেক ইউনিয়ন নোয়াপাড়াতে এই অবস্থা দেখা মিলে, নোয়াপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জাবেদ সাহেবের কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,  আমরা বাজারে মার্কি করে সকলে সচেতনতার কথা ও দোকানপাট বন্ধ রাখার কথা বলেছি।  এমন কি লোকসমাগম কমাতে নোয়াপাড়া বাজারের কাঁচা ও মাছ বাজার সরানো হয়েছে । যারা প্রশাসনের নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখছে তাদের বিরুদ্বে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

Developed By The IT-Zone