ঢাকাশনিবার , ৩০ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে ঝুঁকিপুর্ণ কালভার্ট : ধসে পড়ার আশঙ্কা

জাকির হোসেন,মাধবপুর
জুলাই ৩০, ২০২২ ৪:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ঝুঁকিপূর্ণ কালভার্টটি ধ্বসে যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা। উপজেলার ধর্মঘর ইউনিয়নের ঝুঁকিপূর্ণ এই কালভার্টটি দিয়ে প্রতিনিয়ত হাজার হাজার মানুষও চলাচল এবং কম বেশি যান বাহন যাতায়াত করেন। কালভার্টটির অবস্থা বর্তমানে এতোটাই নড়বড়ে যে কোনো সময় ভেঙ্গে পড়ে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

এই কালভার্টটি অপসারণ করে নতুন কালভার্টের দাবি এলাকাবাসীরসহ সকল মহলের। উপজেলায় ধর্মঘর মধ্য বাজার হতে দক্ষিণ দিকে পুরাতন বিজিবি ক্যাম্প সংলগ্ন দওপাড়া,কালিকাপুর, সস্তামুড়া, দক্ষিণ ধর্মঘরসহ কয়েকটি গ্রামে যাওয়ার একমাত্র কাঁচা রাস্তার কালভার্টটি ঝুঁকিপূর্ণ ভাবে পথচারী ও যানবাহন চলাচল করতে হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায, এই কালভার্টটি দিয়ে প্রতি দিন হাজার হাজার মানুষ চলা ফেরা করে, প্রতিদিন শত শত ছাত্র -ছাত্রী স্কুল কলেজে যাওয়া আসা করে। আর সবারই জীবনের ঝুঁকি নিয়ে এই ঝুঁকিপূর্ণ এই কালভার্টটি পার হয়েই যাতায়াত করতে হয়।

বর্তমানে কালভার্টটির অবস্থা এতোটাই বেহাল যে একটি অটোরিকশা চলাচল করতেও কষ্ট হয়। কালভার্টটি দুই সাইড ভেঙ্গে গেছে এবং বিভিন্ন স্থানে প্লাষ্টর উঠে রড দেখা যাচ্ছে। বর্তমানে কালভার্টটি দিয়ে চলাচলে জনদুর্ভোগ হয়ে পড়েছে।

এলাকাবাসী জানায়, প্রায় ৩ বছর ধরে এই কালভার্টটির বেহাল অবস্থা। যা এলাকার সবারই দৃশ্যমান। ওই এলাকার বাসিন্দা ফজলু মিয়া জানান, কালভার্টটি অনেক পুরনো। তাই নতুন করে তৈরি করা দরকার। ঝুঁকি পূর্ণ এই কালভার্টটি অপসারণ করে পুন:নির্মাণ এখন সময়ের দাবী।

পাশাপাশি হবিগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য বেসামরিক বিমান ও পর্যটক প্রতিমন্ত্রী এড. মাহবুব আলী এমপি, উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান সহ জনপ্রতিনিধিদের কাছে কালভার্টটি পুনঃ নির্মাণ করার দাবী জানিয়েছেন এলাকার সচেতন জনগণ।

তাদের আশা এমপি ও উপজেলা চেয়ারম্যানের মাধ্যমে আধুনিকতার উন্নয়নের ছোঁয়া পাবে জরাজীর্ণ এই কালভার্টটি।

Developed By The IT-Zone