ঢাকাসোমবার , ২৭ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে গণপরিবহণ ঠেকাতে পুলিশের ওয়াচ টাওয়ার

অনলাইন এডিটর
এপ্রিল ২৭, ২০২০ ৯:২৫ অপরাহ্ণ
Link Copied!

মাধবপুর প্রতিনিধি।। করোনাভাইরাস প্রতিরোধে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী গত ২৬ মার্চ থেকে দেশের সকল গণপরিবহণ বন্ধ রয়েছে। সরকারি এ সিদ্ধান্ত মেনে হবিগঞ্জের মাধবপুরের পরিবহণ শ্রমিকরাও তাদের গাড়ি বন্ধ রেখেছেন।এছাড়া পন্যবাহী ট্রাক,পিক আপ চলা চল স্বাভাবিক রাখে। এসুযোগ কাজে লাগিয়ে বিশেষ কাযদার, ট্রাক ওপিক আপ করে একজেলা থেকে অন্য জেলায় লোকজন যাতাযাত করছে।ট্রাক, পিক আপে করে অভিনব পন্থায় মানুষের বহন ঠেকাতে ঢাকা সিলেট মহাসড়কে পুলিশের ওয়াচ টাওয়ার স্হাপন করা হয়েছে।

ছবিঃ মাধবপুরে পুলিশের ওয়াচ টাওয়ার

উচু টাওয়ার থেকে ট্রাক,পিক আপে করে অন্য কোন জেলার লোক বৃহত্তর সিলেটে প্রবেশ করছে কি না বা অন্য জেলায় যাচ্ছে কি না তা পর্যবেক্ষন করতে সহজ হবে। সোমবার দুপুরে ঢাকা সিলেট মহাসড়কের মাধবপুর সদরে পুলিশ টাওয়ার স্হাপন করা হয়। দেশে করোনা ভাইরাস রোধে সরকার সারা দেশে গনপরিবহণ চলা চলে নিষেজ্ঞা জারী করে। বিভিন্ন স্হানে আটকা পড়া শ্রমজীবিরা পন্যবাহী ট্রাকে করে গন্তব্যে চলে আসে।সম্প্রতি নায়ায়নগন্জ থেকে বেশ কিছু শ্রমজীবি ,হবিগঞ্জে জেলায় প্রবেশ করে। পুলিশের কঠোর নিরাপত্তা চৌকি থাকা সত্বেও ট্রাকের ভিতরে বিশেষ কায়দায় হবিগঞ্জ চলে আসলে পুলিশের হাত থেকে শেষ রক্ষা হয়। তাদের হোম কোরেন্টাইন রাখা হলেও কয়েক জনের মধ্যে করোনা পজেটিভ ধরা পড়েছে।

মাধবপুর ট্রাফিক জোনের ইন্সপেক্টর ফারুক আল মামুন জানান, মহাসড়কে মানুষে চলাচল বন্ধ করতে, একজেলা থেকে অন্য জেলার লোকের আগমন ঠেকাতে শুরু থেকেই পুলিশ সুপারের নির্দেশে বৃহত্তর সিলেট বিভাগের প্রবেশদ্বার মাধবপুরে সীমান্তে সোনাই নদীর ব্রীজ এলাকায় একটি চেকপোষ্টে বসানো হয়েছে। এখানে গাড়ী চেক কঠোর ভাবে করা হয় । ট্রাক উচু তাকে উকি ঝুকি দিয়ে ও দেখা যায় না। ট্রাকে উঠাও কষ্টকর। ওয়াচ টাওয়ারের মাধ্যমে দেখা সহজ ব্যবস্হা।

দেখা যাবে যানবাহনে কি আছে। মাধবপুর থানার অফিসার ইনর্চাজ মোঃ ইকবাল হোসেন জানান মালবাহী ট্রাকে লুখিয়ে যাতায়াত করতে ভয় পাবে মানুষ।ওয়াচ টাওয়ার থেকে স্পষ্ট ধারনা করা যাবে ট্রাকে পিক আপে মানুষ আছে কি না। মানুষের মধ্যে সাবধানতা দেখা যাবে। কেউ একজেলা থেকে অন্য জেলায় ট্রাকে করে যেতে পারবেনা।

Developed By The IT-Zone