ঢাকাবুধবার , ৬ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরে অসহায় খুপেরা বিবির পাশে নেই কেউ

দৈনিক আমার হবিগঞ্জ
মে ৬, ২০২০ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

শেখ শাহাউর রহমান বেলাল :   দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বন্ধ হয়ে গেছে খেটে খাওয়া মানুষের আয়ের উৎস। আর সে সকল খেটে খাওয়া অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন অনেকেই। সরকার থেকে শুরু করে সমাজের বিত্তবানরা যে যার সাধ্য মত তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিলেও কারোরই কোন সাহায্যে পায়নি মাধবপুর উপজেলার ৯নং নোয়াপাড়া ইউনিয়নের মাদারগড়া গ্রামের খুপেরা বিবির পরিবার।

স্বামী হারা খুপেরা বিবি অন্যের বাড়িতে কাজ করে কোন রকম সংসার চালান। সম্প্রতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও প্রশাসনিক নিষেধাজ্ঞার কারণে কোন কাজ করতে না পেরে ঘরের ভেতরেই দিন পার করতে হচ্ছে খুপেরা বিবির। এক দিকে পাওনাদারের ঋণের চাপ আরেক দিকে করোনার ভয়াবহ সংকট!

সংসারে তার দুই ছেলে দুই মেয়ে তাকা সত্তেও মানবেতর জীবনযাপন করছে খুপেরা বিবি। এক বেলা খেলে আরেক বেলার খাবার যোগান দিতে হিমশিম খেতে হচ্ছে তার।

ছবি : খুব কষ্টে জীবন-যাপন করছেন অসহায় খুপেরা বিবি

জানাযায়, খুপেরা বিবির দুই ছেলে পৃতক হয়ে অনত্র চয়ে যায়। মাকে বুঝা ভেবে দুই ছেলেই দুরে সরে গেলে দুই মেয়ে মাকে মাঝে মধ্যে দেখাশুনা করে। কিন্তু তারাও স্বামীর সংসারে থাকা অবস্থায় তেমনভাবে মাকে দেখতে পারছে না।

খুপেরা বিবি বলেন, শুনেছি সরকার থেকে চাল ডাল দিতাছে। কিন্তু আমাকে কেউ দেয়নি। ধার দেনা করে খেয়ে না খেয়ে বেঁচে আছি। পোলাপান থাকলেও কেউ আমারে দেখেনা। এক বেলা খাইলে আরেক বেলা খাওয়ার যোগান নাই। দেশের কেউকি আমাগোরে চোখে দেখেনা!

Developed By The IT-Zone