ঢাকাবৃহস্পতিবার , ২৩ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরের শতাধিক দোকান সিলগালা করে দিয়েছে প্রশাসন

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ২৩, ২০২০ ৬:৩১ অপরাহ্ণ
Link Copied!

পিন্টু অধিকারী মাধবপুর ( হবিগঞ্জ) :   করোনা সংক্রমণ প্রতিরোধে মাধবপুর বাজারের শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান সিলগাল করে দিয়েছে প্রশাসন। এসব ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করছেন পার্শ্ববর্তী বিজয়নগর উপজেলার সাতবর্গ গ্রামের লোকজন।
সাতবর্গ গ্রামে ভারত ফেরত এক নারীর শরীরে গত বুধবার করোনা পজিটিভ ধরা পরে। এসব ব্যবসায়ীরা করোনা রোগীর ও স্বজনদের সংস্পর্শে এসেছেন এতে করে মাধবপুর উপজেলায় করোনা সংক্রণের ঝূ্কি এড়াতে প্রশাসন এমন সিদ্বান্তে পৌছায়।বৃহস্পতিবার (২৩এপ্রিল) দুপরে এসব ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করা হয়।
মাধবপুর বাজারে ব্যবসা করছেন তাদের কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন প্রশাসন। সাতবর্গ গ্রামের ঐ নারী ভারতে তীর্থস্থানে গিয়ে সম্প্রতি আখাউড়া স্থল বন্দর দিয়ে দেশে ফিরেন। এর পর ওই নারীকে বিজয় নগর উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্স এ কোয়ারেন্টাইনে রাখা হয়। কোয়ারেন্টাইন  শেষ করে বাড়ি আসায় দুদিন পর তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।
ওই নারীর ছেলে মাধবপুর বাজারে জয়িতা মেডিকেল নামে একটি ঔষদের দোকান চালায়। এছাড়া মাধবপুর বাজারে ব্যবসা পরিচালনা করেন সাতবর্গ গ্রামের ব্যবসায়ীরা ধর্মীয় উপসনালয় ঘুরে আসা নারী ও তার পরিবারের সংস্পর্শে এসেছে। এমন অভিযোগের পেয়ে সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিষ্টেট আয়েশা আক্তারসহ প্রশাসনের লোকজন বৃহস্পতিবার মাধবপুর বাজারের শতাধিক দোকান সিলগালা করে দেন।
মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান সত্যতা নিশ্চিত করে বলেন, করোরা সংক্রমনের ঝুঁকি এড়াতেই দোকান গুলো সিলগালা করা হয়েছে।

Developed By The IT-Zone