ঢাকাবুধবার , ১৫ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরের মনতলা উচ্চ বিদ্যালয়ে কর্মচারী নিয়োগ পরীক্ষায় ড্রাফট বাণিজ্যের অভিযোগ

দৈনিক আমার হবিগঞ্জ
ডিসেম্বর ১৫, ২০২১ ৩:৪৭ অপরাহ্ণ
Link Copied!

জালাল উদ্দিন লস্কর   :   মাধবপুর উপজেলার মনতলা উচ্চ বিদ্যালয়ে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে আবেদনকারীদের কাছ থেকে অস্বাভাবিক অংকের ব্যাংক ড্রাফট নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগে প্রকাশ,কিছুদিন আগে মনতলা উচ্চ বিদ্যালয়ে কম্পিউটার অপারেটর কাম অফিস সহকারী,পরিচ্ছন্নতাকর্মী ও আয়ার ৩ টি পদে নিয়োগদানের জন্য আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করা হয়।
কম্পিউটার অপারেটর কাম অফিস সহকারী পদে ১৪ জন,পরিচ্ছন্নতাকর্মী পদে ৫ জন ও আয়া পদে ৫ জন সহ  ৩ টি পদে মোট ২৪ জন প্রার্থী আবেদন করেন। আবেদনের শর্ত অনুযায়ী কম্পিউটার অপারেটর কাম অফিস সহকারী পদে প্রত্যেক আবেদনকারীকে আবেদনের সাথে ৩ হাজার হাজার টাকার এবং পরিচ্ছন্নতাকর্মী ও আয়া পদে প্রত্যেক আবেদনকারীকে ২ হাজার টাকার ব্যাংক ড্রাফট দিতে বলা হয়।
এতো টাকার ব্যাংক ড্রাফট চাওয়ার বিষয়টি চাকুরীপ্রার্থীদের মনে ক্ষোভ ও হতাশা সৃষ্টি করলেও একটি চাকুরী পাওয়ার আশায় তারা এমন অস্বাভাবিক অংকের ব্যাংক ড্রাফট দিয়ে আবেদন করতে বাধ্য হন বলে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন আবেদনকারী।
তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগের বেলায় এতো বেশী টাকার ব্যাংক ড্রাফট নেওয়ার কারন কি জানতে চাইলে বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সালমা আক্তার জানান, পরীক্ষার ব্যয় নির্বাহের জন্য বিদ্যালয় পরিচালনা কমিটির সভায় সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী এই টাকা নেওয়া হয়েছে।

নিয়োগ কমিটির সদস্য ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল হোসেনের সাথে কথা বললে তিনি আমার হবিগঞ্জকে জানান,এ বিষয়ে কোনো ধরণের নীতিমালা না থাকার সুযোগ কাজে লাগিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি এ কাজটি করেছে। সেক্ষেত্রে তার তেমন কিছুই করার নেই।

Developed By The IT-Zone