ঢাকাবৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

মাধবপুরের জগদীশপুর যোগেশ চন্দ্র হাইস্কুল এন্ড কলেজ গভর্ণিং বডি নির্বাচনের তফশিল ঘোষণা

জালাল উদ্দিন লস্কর
সেপ্টেম্বর ১৫, ২০২২ ৯:২২ অপরাহ্ণ
Link Copied!

অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মাধবপুর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান যোগেশ চন্দ্র হাইস্কুল এন্ড কলেজ গভর্ণিং বডির নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার ছিদ্দিকুর রহমান এক অফিস আদেশের মাধ্যমে এ তফশিল ঘোষণা করেন।

তফশিল ঘোষণার কথা শুনে নড়েচড়ে বসেছেন গভর্ণিং বডি নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুকেরা।

গত ১ বছর ধরে ২ মেয়াদে এড হক কমিটির মাধ্যমে পরিচালিত হয়ে আসছে শিক্ষা প্রতিষ্ঠানটি । দ্বিতীয় মেয়াদের এড হক কমিটির মেয়াদ শেষ হবে আগামী ২৭ অক্টোবর।

মোট ২ হাজার ৪৩৭ জন ভোটার রয়েছেন এ শিক্ষা প্রতিষ্টানে।স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করতে প্রিসাইডিং অফিসার ভোটারদের পরিচয় নিশ্চিত হতে তাদের জাতীয় পরিচয়পত্রের নম্বর ভোটার তালিকায় সংযুক্তির উদ্যোগ নেন।

নির্দিষ্ট সময়ে যে তালিকা তার কাছে জমা দেওয়া হয় তাতে ৫ শ ১৮ জনের এনআইডি নম্বর সংযুক্ত করা সম্ভব না হওয়ায় সংস্লিষ্ট প্রিসাইডিং অফিসার মাধবপুর উপজেলা নির্বাহী অফিসারকে দেওয়া এক পত্রে এ তথ্য জানিয়ে উল্লেখিত ৫শ ১৮ জনের ভোট নেওয়া সম্ভব হবে না বলে মতামত দেন।

একই সংগে চিঠির অনুলিপি জেলা প্রশাসক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষকেও প্রদান করেন। সর্বশেষ বাদ পড়া ভোটারদের এনআইডি নম্বর সংযুক্তির জন্য ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সময় বেঁধে দেন।

গভর্ণিং বডির নির্বাচন ঘিরে তৈরী হয় অনিশ্চয়তা ও সংশয়। এর মধ্যেই এ বিষয়ে পত্রপত্রিকায় রিপোর্টও প্রকাশিত হয়।

অবশেষে তফসিল ঘোষণার মধ্যে দিয়ে সব জল্পনা কল্পনার অবসান ঘটলো। নির্বাচনে ইচ্ছুকদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরিয়ে এনেছে তফসিল ঘোষণার সংবাদ।

ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে আগ্রহীরা আগামী ১৯,২০ ও ২১ সেপ্টেম্বর মনোনয়ন গ্রহন ও জমা দিতে পারবেন। ২২ সেপ্টেম্বর বাছাই প্রক্রিয়ার মাধ্যমে প্রার্থীদের বৈধতা ঘোষণা করা হবে।

প্রার্থীতা বাছাইয়ের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর।ঘোষিত তফসিল অনুযায়ী ৮ অক্টোবর নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে।

Developed By The IT-Zone