ঢাকাশনিবার , ২ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ভুয়া তথ্য দিয়ে হবিগঞ্জ চেম্বার অব কমার্সের জনতা ব্যাংকের একান্ট থেকে টাকা উত্তোলণ

স্টাফ রিপোর্টার
জুলাই ২, ২০২২ ৮:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

ভুয়া কমিটি ও জাল-জালিয়াতির মাধ্যমে হবিগঞ্জ চেম্বার অব কমার্সের ব্যাংক একাউন্ট থেকে টাকা উত্তোলনের ঘটনায় অবশেষে লেনদেন স্থগিত করেছে ব্যাংক।

এর আগে ভুয়া তথ্য দিয়ে প্রতারণার মাধ্যমে জনতা ব্যাংক হবিগঞ্জ কর্পোরেট শাখার হবিগঞ্জ চেম্বার অব কমার্সের সঞ্চয়ী হিসাব থেকে এক লক্ষ ছাপ্পান্ন হাজার টাকা উত্তোলণ করেন মিজানুর রহমান শামীম নামে এক ব্যাক্তি।

বিষয়টি হবিগঞ্জ চেম্বার অব কমার্সের বর্তমান চেয়ারম্যান মো. মোতাচ্ছিরুল ইসলামের দৃষ্টি গোচর হলে যাবতীয় লেনদেন স্থগিত করতে গত ২৫ জুন জনতা ব্যাংক বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, হবিগঞ্জ চেম্বার অব কমার্সের ২০২১-২৩ নির্বাচনে জালিয়াতির মাধ্যমে একটি পক্ষ ভুয়া কমিটি গঠন করে।

ভুয়া সদস্য অন্তভুক্তিসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

পরে এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয় বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন হবিগঞ্জ চেম্বার অব কমার্সের বর্তমান প্রেসিডেন্ট ও হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মো. মোতাচ্ছিরুল ইসলাম।

অভিযোগের প্রেক্ষিতে তদন্ত সম্পন্ন হওয়ার আগ পর্যন্ত সার্বিক কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ প্রদান করেন বাণিজ্য মন্ত্রণালয়।

এ ব্যাপারে জানতে চেয়ে হবিগঞ্জ জনতা ব্যাংকের ব্যবস্থাপকের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় পাবার পর তিনি লাইন কেটে দেন।

বর্তমান প্রেসিডেন্ট ও হবিগঞ্জ সদর উপজেলা
চেয়ারম্যান মো. মোতাচ্ছিরুল ইসলাম জানান, যেহেতু বাণিজ্য মন্ত্রণালয়ে বিষয়টি তদন্তাধীন এবং চেক বই আমার হাতে থাকা অবস্থায় অবৈধভাবে নতুন চেকবই ইস্যু করে টাকা উত্তোলণ করা হয়েছে বিষয়টি অবৈধ।

Developed By The IT-Zone