ঢাকামঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ব্রিটেন প্রবাসীদের সাথে জাতির জনকের সম্পর্ক ছিল আত্মার-শফিকুর রহমান চৌধুরী

লন্ডন প্রতিনিধি
নভেম্বর ২৯, ২০২২ ৫:২৭ অপরাহ্ণ
Link Copied!

আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে শুরু করে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ব্রিটেন প্রবাসী বাঙ্গালীদের ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে। ব্রিটেন প্রবাসী বাঙ্গালীদের সাথে বঙ্গবন্ধুর সম্পর্ক ছিল আত্মার। তাই জাতির পিতা পাকিস্তানের কারাগার থেকে মুক্তহয়ে প্রথম ব্রিটেনে আসেন।

এ মন্তব্য করেছেন লন্ডনে সফররত সিলেট -৩ বিশ্বনাথ ওসমানীনগরের সাবেক সাংসদ ও সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি সভাপতি শফিকুর রহমান চৌধুরী।

গত সোমবার (২৮ নভেম্বর) রাতে প্রবাসী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় কালে শফিকুর রহমান চৌধুরী এ মন্তব্য করেন। তিনি বলেন জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রবাসীদের ব্যাপারে আন্তরিক।

ইষ্ট লন্ডনের ব্রিকলেন জামে মসজিদের হলরুমে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক কাউন্সিলার আব্দুল মুকিত চুন্নু এমবিই‘র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রবাসীদের দাবীদাওয়া সম্বলিত মতবিনয় সভায় প্রবাসীরা নো-ভিসা, পাওয়ার অব এটর্নি এবং জাতীয় পরিচয় পত্র ইত্যাদি বিষয় তুলে ধরলে শফিকুর রহমান চৌধুরী বলেন, ব্রিটেন প্রবাসীদের এসব দাবী দাওয়া সম্পর্কে প্রধানমন্ত্রী নিজে জানেন, খুব শ্রীঘ্রই এসব সমস্যা সমাধান হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা আনসার আহমেদ উল্লাহ, শাহ মুস্তাফিজুর রহমান বেলাল, বেথনালগ্রীন মজদির ঈমাম মৌলানা আব্দুল মালেক, আনহার মিয়া, সরওয়ার হোসেন, আফজাল হোসেন সিদ্দিক মিয়া, সাংবাদিক মতিয়ার চৌধুরী প্রমুখ।

Developed By The IT-Zone