ঢাকাবৃহস্পতিবার , ২৬ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বৃন্দাবন সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন জামাল উদ্দিন চৌধুরী

দৈনিক আমার হবিগঞ্জ
মার্চ ২৬, ২০২০ ১০:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

কাকলি আক্তার :  হবিগঞ্জের সর্বোচ্চ বিদ্যাপিঠ ‘বৃন্দাবন সরকারি কলেজে’ ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন হবিগঞ্জের কৃতি সস্তান প্রফেসর দেওয়ান জামাল উদ্দিন চৌধুরী। গত ২৩ মার্চ আনুষ্ঠানিকভবে তিনি যোগদান করেন।
প্রফেসর দেওয়ান জামাল উদ্দিন চৌধুরী হবিগঞ্জ শহরের ‘পানির ট্যাংকি’ এলাকার বাসিন্দা। তার পিতা হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক দেওয়ান তসির উদ্দিন চৌধুরী ও মাতা সৈয়দা রওশন আরা।
১৯৬৮ সালের ১৫ নভেম্বর বাহুবল উপজেলার স্নানঘান ঐতিহ্যবাহি দেওয়ান বাড়িতে তিনি জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই প্রচ-মেধাবী ছিলেন তিনি। ৫ম ও ৮ম শ্রেণিতে বৃত্তিলাভ এবং এসএসসি ও এইচএসসিতে প্রথম গ্রেড অর্জন করেন। ১৪তম বিসিএস ক্যাডার হিসেবে মাত্র ২৬ বছর বয়সে ১৯৯৩ সালের নভেম্বর মাসে সুনামগঞ্জ সরকারি কলেজে যোগদানের মাধ্যমে শিক্ষকতা জীবন শুরু করেন। সেখান থেকে চলে যান ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে। দীর্ঘ ১১ বছর সফলতার সাথে ওই প্রতিষ্ঠানে শিক্ষকতার মাধ্যমে কয়েক হাজার শিক্ষার্থীর হৃদয়ে স্থান করে নেন। সেখান থেকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে এবং সর্বশেষ কুমিল্লা সরকারি মহিলা কলেজে শিক্ষকতার পর তার মেধা ও সততার মুল্যায়ন হিসেবে নিজ জেলা হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়।

Developed By The IT-Zone