ঢাকাসোমবার , ২৩ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালালদের দৌরাত্ম্য বৃদ্ধি

এম এ রাজা
জানুয়ারি ২৩, ২০২৩ ৮:২৪ অপরাহ্ণ
Link Copied!

হবিগঞ্জের বাহুবল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে দালালদের উপদ্রব বৃদ্ধি পাচ্ছে। সেবা নিতে আসা রুগীরা দালালদের চটকদার কথার ছলে পড়ে চিকিৎসা সেবা নামে হচ্ছে প্রতিনিহত প্রতারিত।

হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের দালালরা প্রলোভন দেখিয়ে নিয়ে যাচ্ছেন বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টার ক্লিনিকে। এতে করে সাধারণ রোগীরা প্রকৃত স্বাস্থ্যসেবা পাচ্ছেন না অন্যদিকে পকেট থেকে চলে যাচ্ছে মোটা অংকের টাকা।

এ বিষয়ে বক্তব্যের জন্য উপজেলা ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা বাবুল কুমার দাসের ফোনে একাধিক বার কল করলেও তিনি তা রিসিভ করেননি।

সেবা নিতে আসা একাধিক রোগীর স্বজনদের অভিযোগ,,উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে স্বাস্থ্যসেবায় যেমন তেমন বাড়ছে দালাল সিন্ডিকেট। সিন্ডিকেটের মাধ্যমে হাসপাতালে আসা রোগান্ত ও স্বজনদের নেওয়া হয়ে থাকে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসিতে।

চক্রের লোকজন জরুরি বিভাগ ও ডাক্তারদের চেম্বারের সামনে হুৎ পেতে থাকেন রোগী আসলেই টানাহেঁচড়া করে নিয়ে যান প্রেসক্রিপশন। এরপর নিজেদের, সিন্ডিকেট করা ফার্মেসী ক্লিনিক ও ডায়গনিক সেন্টারে রোগীদের বিভিন্ন চটকদার কথা বলে নিয়ে যান।

নাম প্রকাশ না করার শর্তে ডায়াগনস্টিক সেন্টারের জনৈক এক ব্যক্তি বলেন,যেখানে পরীক্ষা ভাল ও প্রেসক্রিপশন মোতাবেক ঔষধ মিলবে মানুষ সেখানেই যাবে। তবে সিন্ডিকেট করে লোক নেওয়া এক প্রকার হয়রানী। যেটা বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিনিহতই করছে দালালরা।

সুফিয়া খাতুন নামের এক মহিলা বলেন, বাচ্চাকে নিয়ে নরমাল সর্দি জ্বরের চিকিৎসা নিতে স্বাস্থ্য কমপ্লেক্সে আসছিলাম। কামাল নামের এক দালাল বিভিন্ন প্রলোভন দেখিয়ে একটি প্রাইভেট ক্লিনিকে নিয়ে যায়। ওইখানে এই টেস্ট সেই টেস্ট বলে টেস্ট বাবদ ৩ হাজার টাকা নিয়েছে।

 

Developed By The IT-Zone