ঢাকাবুধবার , ১ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বাহুবলে ডিবি পুলিশ পরিচয়দানকারী রংপুরের যুবক আটক

অনলাইন এডিটর
এপ্রিল ১, ২০২০ ১০:০৮ অপরাহ্ণ
Link Copied!

ছবিঃ ডিবি পুলিশ পরিচয়দানকারী সাজু আহমেদ পায়েল। 

তারেক হাবিব, প্রধান প্রতিবেদক।। বাহুবল উপজেলার বাজারে ডিবি পুলিশ পরিচয়দানকারী সাজু আহমেদ পায়েল (২৮) নামে এক যুবককে আটক করেছে স্থানীয় জনতা। বিষয়টি যাচাই-বাচাই করার পর ভুয়া প্রমাণিত হওয়ায় তাকে স্থানীয় জনতা বাহুবল থানা পুলিশে সোপর্দ করেন। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে স্থানীয় বাহুবল বাজারে। ওই যুবক রংপুর জেলার কাউনিয়া উপজেলার রাজিসেটিবাড়ী গ্রামের আব্দুল আউয়ালের পুত্র।

জানা যায়, বুধবার দুপুরে স্থানীয় বাজারে একটি খাবারের হোটেল খোলা থাকার কারণ জানতে চায়। এ সময় হোটেল মালিক দোকান খোলা থাকার কোন উত্তর না দিতে পারলে সে ২০ হাজার টাকা জরিমানা চায়। বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে স্থানীরা তাকে আটক করে গণধোলাই দিয়ে বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার ও সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খ্রিষ্টফার হিমেল রিছিলকে খবর দিলে ল্যাফটেনান্ট সাদেক এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি টহল টিম ঘটনাস্থলে পৌঁছে। এ সময় স্থানীয় জনতা আটক প্রতারক সাজু আহমেদ পায়েলকে তাদের কাছে সোপর্দ করে।

আহমেদ পায়েল ডিবি পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে উপজেলার ডুবাঐ বাজারের খাঁজা রেস্টুরেন্টে প্রবেশ করে দোকান খোলা থাকার কারণ জানতে চায়। এসময় ব্যবসায়ী কোন ধরণের সদুত্তর দিতে না পারার সুযোগে বিশ হাজার টাকা জরিমানা দাবী করে ওই কথিত ডিবি পুলিশ কর্মকর্তা। কিন্তু এতো টাকা দেবার সাধ্য না থাকায় রেস্টুরেন্ট মালিক ওই কর্মকর্তা অনুকম্পা চেয়ে মিনতি করতে থাকেন। কথিত ওই কর্মকর্তা কিছুটা নমনীয় হলে রেস্টুরেন্ট মালিক সাতশত টাকা বের করে দেন। ওই টাকা নিয়েই কথিত ওই কর্মকর্তা তাড়াহুড়ো করে ঘটনাস্থল ত্যাগ করতে চাইলে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। উপস্থিত লোকজন তার পরিচয়পত্র দেখতে চাইলে তিনি ব্যর্থ হন। এ অবস্থায় স্থানীয় লোকজন তাকে আটক করে গণধোলাই দেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদার ও সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খ্রিষ্টফার হিমেল রিছিল এবং ল্যাফটেনান্ট সাদেক এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি টহল টিম ঘটনাস্থলে পৌঁছে। এ সময় স্থানীয় জনতা আটক প্রতারক সাজু আহমেদ পায়েলকে তাদের কাছে সোপর্দ করে। পরে তাকে আটক করে বাহুবল থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়।

বাহুবল থানার ওসি মোঃ কামরুজ্জামান জানান, ডিবি পুলিশ পরিচয়দানকারী যুবকের বিরুদ্ধে বাহুবল থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে।

Developed By The IT-Zone