ঢাকারবিবার , ২৬ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বাহুবলে ওমেরা কোম্পানিতে ইফতার চাওয়ায় শ্রমিকের উপর হামলা

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ২৬, ২০২০ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

বাহুবল প্রতিনিধি  :   হবিগঞ্জের বাহুবল উপজেলার নতুন বাজারে অবস্থিত ওমেরা কোম্পানিতে শ্রমিকরা লাঞ্চের বদলে ইফতার চাওয়ায় শ্রমিকের উপর হামলা করেছে কোম্পানির ম্যানেজম্যামেন্ট লোকজন । এ ঘটনায় আহত ২ জন শ্রমিক ও কোম্পানির অ্যাডমিন ম্যানেজার নুরুন্নবী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ।

রবিবার (২৬ এপ্রিল) সকালে ৪ শ্রমিকে চাকরিচ্যুত করায় আন্দোলনে নামে ফ্যাক্টরির পুরো শ্রমিকরা । পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে করে তাদের প্রোডাকশনে নিয়ে যায় । জানা যায় , ওমেরা সিলিন্ডার কোম্পানি শ্রমিকদের দুপুরে লাঞ্চ প্রদান করত। শনিবার রমজান শুরু হওয়ায় তারা লাঞ্চের বদলে ইফতার দা

ছবি : কাজ বাদ দিয়ে আন্দোলনে নামে ওমেরা কোম্পানীর শ্রমিকরা

বী করে । কিন্তু কোম্পানির কৃর্তপক্ষ লাঞ্চ না করলে ইফতার দিবে না  বলে শ্রমিকদের জানিয়ে দেয়। এসময় শ্রমিকের সাথে কোম্পানির লোকজন তর্কাতর্কি হয় । এক পর্যায়ে অ্যাডমিন ম্যানেজার নুরুন্নবী নেতৃত্বে একদল অফিসার কয়েক জন শ্রমিকের উপর হামলা চালায় । এ হামলায় শ্রমিক তোফাজ্জল, সৈয়দ আলী , শ্রাবণ, মুবিন, আহত হয় ।  গুরুত্বর আহতদের বাহুবল হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয় ।

এদিকে শ্রমিকদের অবস্থা বেগতিক দেখে অ্যাডমিন ম্যানেজার নুরুন্নবী ও হাসপাতালে চিকিৎসা নেন।
রবিবার (২৬এপ্রিল) সকালে শ্রমিকরা কাজে এসে দেখে আহত শ্রমিক তোফাজ্জল, সৈয়দ আলী , শ্রাবণ, মুবিনকে চাকরিচ্যুত করা হয়েছে । এ নিয়ে শ্রমিকরা প্রোডাকশন বন্ধ করে আন্দোলনের ডাক দেয় । খবর পেয়ে পুলিশ এসে তাদের চাকুরিতীতে আশ্বাস দিলে তারা প্রোডাকশনে ফিরে।
চাকরি হারানোর ভয়ে নাম প্রকাশ না করার শর্তে কয়েক জন শ্রমিক জানান, আমরা রোজা রাখি লাঞ্চ করবো না, ইফতার বাবত ৭০ টাকা দাবি করলে অ্যাডমিন ম্যানেজার তাদের উপর হামলা করে ।

Developed By The IT-Zone