ঢাকাশনিবার , ৪ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচঙ্গে সাংবাদিক শিশিরের উপর হামলাকারী মোহাম্মদসহ ১০ জুয়াড়ি গ্রেফতার

ইমদাদুল হোসেন খান
জুন ৪, ২০২২ ৪:৩১ অপরাহ্ণ
Link Copied!

বানিয়াচঙ্গে সাংবাদিক হৃদয় হাসান শিশিরের উপর হামলাকারী মোহাম্মদসহ ১০ জুয়াড়িকে জুয়ার আসর থেকে টাকা ও জুয়া খেলার উপকরণসহ পুলিশ গ্রেফতার করেছে পুলিশ । এছাড়া বিভিন্ন মামলায় আদালতের ওয়ারেন্টভূক্ত আরও ৩ আসামীকে গ্রেফতার করা হয়েছে।

সাংবাদিক শিশিরের উপর হামলার মামলায় আদালতের গ্রেফতারী পরোয়ানা নিয়ে পলাতক থাকাবস্থায় জুয়াড়ি মোহাম্মদ গ্রেফতার হওয়ায় তাকে জুয়ার মামলার পাশাপাশি ওই মামলায়ও (জিআর-৭৫/২২, তারিখ-২২/৪/২০২২) গ্রেফতার দেখিয়ে কোর্টে চালান করা হয়। গত শুক্রবার (৩জুন) দিবাগত রাতে অভিযান চালিয়ে জুয়াড়িসহ ওয়ারেন্টভূক্ত সকল আসামীদের গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন’র দিকনির্দেশনায় এসআই ওমর ফারুক ও এসআই সন্তোষ চৌধুরী একদল পুলিশ নিয়ে কামালখানী গ্রামে অভিযান চালিয়ে জুয়ার আসর থেকে টাকা ও জুয়া খেলার উপকরণসহ ১০ জুয়াড়িকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো সাংবাদিক শিশিরের উপর হামলাকারী আমীরখানী গ্রামের ইমান মিয়ার ছেলে মোহাম্মদ (৩০)সহ একই গ্রামের নান্নু মিয়ার ছেলে মনিরুজ্জামান মনু মিয়া (৩৪), আলতাব হোসেনের ছেলে রিপন হোসেন (৩৩), মধু মিয়ার ছেলে সাজ্জাদ মিয়া (২৪), ইয়াকুত মিয়ার ছেলে সেবুল মিয়া (৪০), নন্দীপাড়া গ্রামের ময়না মিয়ার ছেলে ফুল মিয়া (৩৫), পাঠানটুলা গ্রামের আখনু মিয়ার ছেলে রাসেল মিয়া (৩০), কামালখানী গ্রামের আইউব উল্লার ছেলে মহিবুর মিয়া (৪০), কালাই উল্লার ছেলে ভুট্টু মিয়া (২৫) ও আদমখানী গ্রামের সামছু লস্করের ছেলে মাহফুজ লস্কর (২৭)।

এছাড়া বিভিন্ন মামলায় ওয়ারেন্টভূক্ত গ্রেফতারকৃত অন্যান্য আসামীরা হলো তাজপুর (পূর্ব হাটি) গ্রামের বুলবুল মিয়ার ছেলে লোকমান মিয়া, নোয়াগাও গ্রামের মনির মিয়ার ছেলে রাব্বি মিয়া ও জামালপুর গ্রামের আমীর হোসেনের ছেলে আছকির মিয়া। জুয়াড়িসহ সকল আসামীদেরকে শনিবার (৪ জুন) কোর্টে চালান করা হয়েছে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণকালে লকডাউন চলাকালে মোহাম্মদসহ একদল জুয়াড়ি প্রকাশ্য এলাকায় জুয়ার আসর বসিয়ে করোনার সংক্রমণ বিস্তারসহ মানুষের মধ্যে লোভের সঞ্চার করে অর্থ হাতিয়ে নেয়ায় সাংবাদিক হৃদয় হাসান শিশির এনিয়ে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকায় সচিত্র সংবাদ প্রকাশ করেন।

এতে ক্ষিপ্ত হয়ে জুয়াড়িরা তার উপর হামলার সুযোগ খুঁজতে থাকে। সুযোগ না পেয়ে গত ২১ এপ্রিল রাতে জুয়াড়ি মোহাম্মদের নেতৃত্বে সংঘবদ্ধ জুয়াড়ি চক্র সাংবাদিক শিশিরের বাড়ীতে হামলা চালিয়ে শিশিরসহ কয়কজনকে কুপিয়ে আহত করে।

এ ঘটনায় শিশিরের মা জহুরা খাতুন বাদী হয়ে ২২ এপ্রিল বানিয়াচং থানায় মোহাম্মদ সহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলা নং-জিআর ৭৫/২২। মামলা দায়েরের পর পুলিশ বাবলু নামে এক আসামীকে গ্রেফতার করতে সক্ষম হলেও অন্য আসামীরা পালিয়ে যায়। থানা থেকে বাবলুকে কোর্টে চালান করলে আদালতে প্রথম তারিখে তার জামিন নামঞ্জুর হয়। প

রবর্তীতে এই মামলার দুই আসামী আদালতে আত্মসমর্পণ করলে বাবলুসহ তিনজন জামিন পায়। কিন্তু প্রধান আসামী মোহাম্মদ পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। গ্রেফতারী পরোয়ানা মাথায় নিয়ে পলাতক থাকাবস্থায় শুক্রবার দিবাগত রাতে জুয়ার আসর থেকে মোহাম্মদ গ্রেফতার হয়।

এদিকে মোহাম্মদের স্ত্রী সাহেদা হয়রানির উদ্দেশ্যে গত ২৭ এপ্রিল আদালতে সাংবাদিক শিশিরসহ ৬ জনের বিরুদ্ধে একটি কাউন্টার মামলা দায়ের করে। মামলা নং- সিআর ১৯৬/২২।

বিজ্ঞ আদালত মামলাটি তদন্তক্রমে আগামী ১৮ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বানিয়াচং থানার ওসিকে আদেশ দেন। ওই মামলাসহ সাংবাদিক শিশিরের মায়ের দায়েরকৃত মামলার আইও’র দায়িত্ব পালন করছেন বানিয়াচং থানার এসআই রাকিব হাসান।

Developed By The IT-Zone