ঢাকাবৃহস্পতিবার , ৯ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচঙ্গে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে কর্মশালা

ইমদাদুল হোসেন খান
জুন ৯, ২০২২ ৪:০৮ অপরাহ্ণ
Link Copied!

বানিয়াচঙ্গে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯জুন) উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, সবার জন্য বিদ্যুৎ, পরিবেশ সুরক্ষা, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ, পল্লী সঞ্চয় ব্যাংক এবং ডিজিটাল বাংলাদেশ এই ১০ টি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সহকারি কমিশনার (ভুমি) ইফফাত আরা জামান উর্মির সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার ও ২নং বানিয়াচং উত্তর-পশ্চিম ইউপি’র চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া।

প্রশিক্ষণ কর্মশালায় উপজেলা পর্যায়ের সকল প্রতিষ্ঠান, উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, স্থানীয় সুশীল সমাজ, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ, প্রেসক্লাব, এনজিও, রাজনৈতিক দল, সকল ধর্মীয় প্রতিষ্ঠান, বিশেষ চাহিদা সম্পন্ন জনগোষ্ঠী ও সংখ্যালঘু জনগোষ্ঠীর ৫০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

কর্মশালায় অংশগ্রহণকারীদেরকে ১০টি গ্রুপে বিভক্ত করে কর্মপরিকল্পনা বাস্তবয়নে সমস্যা চিহ্নিতকরণ ও উত্তরণের উপায় নির্ণয় করে তা গ্রুপ লিডারদের মাধ্যমে মঞ্চে উপস্থাপন করানো হয়। উপস্থাপনকালে অংশগ্রহনকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়া হয়।

Developed By The IT-Zone