ঢাকাশনিবার , ১৬ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচঙ্গের সইদ্যাটুলা ছান্দ নিয়ে বিশেষ সভা ডেকেছে প্রশাসন

ইমদাদুল হোসেন খান
জুলাই ১৬, ২০২২ ৯:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

বানিয়াচঙ্গের সইদ্যাটুলা ছান্দের সম্পত্তি ও সর্দারি নিয়ে পুনরায় যাতে কোনো সংঘর্ষের ঘটনা না ঘটে এ ব্যাপারে উদ্যোগী হয়ে উঠেছে উপজেলা প্রশাসন।

আগামী সোমবার (১৮ জুলাই) উপজেলা পরিষদ সভাকক্ষে এক বিশেষ সভা আহবান করেছেন ইউএনও পদ্মাসন সিংহ। প্রশাসনের এই উদ্যোগের প্রশংসা করছেন বানিয়াচঙ্গের শান্তিপ্রিয় মানুষেরা।

গত ৫ মে ছান্দের সর্দারি তথা ছান্দের মালিকানাধীন আবু ইউসুফ খান ওয়াকফ্ স্টেটের সম্পত্তি লক্ষীবাওর জলাবনের রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন নিয়ে ছান্দের উপদেষ্টা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়ার লোকজন বনাম ছান্দ সর্দার বীর মুক্তিযোদ্ধার সন্তান অ্যাডভোকেট নজরুল ইসলাম খানের লোকজনের মধ্যে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে পুলিশসহ দু’পক্ষের শতাধিক লোক আহত হয়। সংঘর্ষের পর পুলিশ এসল্ট মামলাসহ বিবদমান দুই পক্ষের পাল্টাপাল্টি মামলা দায়ের হয়। সম্প্রতি মামলায় আদালতের জামিন পেয়ে এলাকায় ফিরে আসেন উভয়পক্ষের প্রভাবশালী আসামিরা।

এ পরিস্থিতিতে পুনরায় যাতে কোনো সংঘর্ষের ঘটনা না ঘটে সেজন্য বিশেষ সভা আহবান করেছেন ইউএনও পদ্মাসন সিংহ। আগামী ১৮ জুলাই সকাল ১০টায় সভায় উপস্থিত থাকার জন্য বিবদমান দুই পক্ষের দুই নেতা বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া ও বীর মুক্তিযোদ্ধার সন্তান অ্যাডভোকেট নজরুল ইসলাম খানকে নোটিশ দিয়েছেন তিনি।

গত ১৪ জুলাই উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ স্বাক্ষরে ইস্যুকৃত নোটিশের স্মারক নং-০৫.৪৬.৩৬১১.০০৫.০২.৮০৩.১৫.১৮.২০২২। নোটিশের অনুলিপি হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও বানিয়াচং উপজেলা আইন শৃঙ্খলা কমিটির উপদেষ্টা অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট, পুলিশ সুপার, বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, এসিল্যান্ড, ওসি, সকল ইউপি চেয়ারম্যান, আইন শৃঙ্খলা কমিটির সদস্যবৃন্দসহ এলাকার বিশিষ্টজনদের বরাবরে প্রেরণ করা হয়েছে।

নোটিশের বিষয়ে উল্লেখ করা হয়, বানিয়াচং উপজেলাধীন ০২নং বানিয়াচং উত্তর-পশ্চিম ইউনিয়নের সৈদ্যরটুলা ছান্দের সম্পত্তি ও সর্দারি নিয়ে দু’পক্ষের পরবর্তী সংঘর্ষ রোধে বিশেষ আলোচনা সভার নোটিশ।

সূত্রে উল্লেখ করা হয়, মে ও জুন/২০২২ মাসের আইন-শৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্ত। নোটিশের বিবরণে উল্লেখ করা হয়, উপযুক্ত বিষয় ও সূত্রের আলোকে জানানো যাচ্ছে যে, মে ও জুন/২০২২ মাসের আইন-শৃঙ্খলা কমিটির সভায় বানিয়াচং উপজেলাধীন ০২নং বানিয়াচং উত্তর-পশ্চিম ইউনিয়নের সৈদ্যরটুলা ছান্দের সম্পত্তি ও সর্দারি নিয়ে দু’পক্ষের মাঝে পরবর্তীতে যেন কোন সংঘর্ষ না হয় সে বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের জন্য সর্বসম্মত সিদ্ধান্ত গৃহিত হয়।

সে আলোকে বানিয়াচং উপজেলাধীন ০২নং বানিয়াচং উত্তর-পশ্চিম ইউনিয়নে বিগত ০৫/০৫/২০২২ খ্রি. তারিখে সংঘটিত ভয়াবহ সংঘর্ষের জের ধরে পুনরায় যাতে সংঘর্ষ না বাঁধে তা রোধে আগামী ১৮/০৭/২০২২ খ্রি. তারিখ সকাল ১০.০০ ঘটিকায় উপজেলা পরিষদ সভাকক্ষে একটি বিশেষ আলোচনা সভা সভার আয়োজন করা হয়েছে। যাদের কাছে নোটিশ প্রেরণ করা হয়েছে তাদেরকে এই আলোচনা সভায় উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এদিকে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে উপজেলা প্রশাসনের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রশংসা করছেন এলাকার শান্তিপ্রিয় মানুষেরা।

Developed By The IT-Zone