ঢাকাবৃহস্পতিবার , ১২ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচং উপজেলা চত্ত্বরে পরিচ্ছন্নতার অভিযান চালালো বিডি ক্লিন

দৈনিক আমার হবিগঞ্জ
মার্চ ১২, ২০২০ ৬:৫১ অপরাহ্ণ
Link Copied!

Rayhan Uddin Sumon  :   “পরিছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগানকে সামনে রেখে সচেতনতা ও পরিচ্ছন্নতার বার্তা নিয়ে বৃহস্পতিবার (১২মার্চ) বিকাল ৩টায় বানিয়াচং উপজেলা পরিষদ চত্ত্বর ও এর আশেপাশে ফেসবুক ভিত্তিক সংগঠন বিডি ক্লিন বানিয়াচং এর ৬ষ্ট ইভেন্ট (পরিছন্নতা অভিযান) অনুষ্ঠিত হয়েছে। পরিছন্নতা অভিযানের আগে যথারীতি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই শপথ বাক্য পাঠ করান বানিয়াচং ৩নং দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মতিউর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন,উপজেলা প্রকৌশলী আল-নূর তারেক,বানিয়াচং আইডিয়াল কলেজের ইংরেজী বিভাগের প্রভাষক সাংবাদিক জসিম উদ্দিন ও জেলা ছাত্রদলের সাবেক নেতা নকীব ফজলে রকিব মাখন।

আনুষ্ঠানিকভাবে পরিচ্ছন্নতা অভিযানের উদ্ধোধন করেন দৈনিক “আমার হবিগঞ্জ” পত্রিকার বার্তা সম্পাদক ও দৈনিক সমকাল পত্রিকার বানিয়াচং প্রতিনিধি রায়হান উদ্দিন সুমন।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বিডি ক্লিন বানিয়াচং এর সমন্বয়ক এস আর তাকসিন। পরে বিডি ক্লিনের সদস্যরা কয়েকটি গ্রুপে ভাগ হয়ে পুরো উপজেলা পরিষদের মাঠ ও এর আশপাশ ও আনাছে-কানাছে পড়ে থাকা বিভিন্ন রকমের উচ্ছিষ্ট কাগজ-পত্র এবং পড়ে থাকা ময়লা পরিষ্কার করে বিডি ক্লিনের সদস্যরা।

সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, গাড়ি আমার বাড়ি আমার রাখছি পরিষ্কার, মহান শহীদের রক্তে ভেজা এই মাটি আর নোংরা হতে দেবো না এই হোক আমাদের অঙ্গীকার।” পর্যায়ক্রমে উপজেলার সকল সরকারি বেসরকারি স্থাপনায় এ অভিযান চলবে বলে জানান তারা।
এছাড়া, সপ্তাহে একটি দিন হলেও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান করা এবং প্রত্যেক দোকানের পাশে ময়লা ফেলানোর জন্য একটি করে ডাস্টবিন রাখার জন্য অনুরোধ করেন বিডি ক্লিনের সদস্যরা।


বিডি ক্লিন বানিয়াচং এর সমন্বয়ক তাসকিন আহমেদ বলেন,এ দেশটা আমাদের পরিষ্কার রাখার দায়িত্বও আমাদের তাই এখনই পরিহার করুন যত্রতত্র ময়লা আবর্জনা ফেলা। তারুণ্য জেগেছে ময়লা তুলছে, নিশ্চয়ই আমার দেশ হবে পরিষ্কার। আমরা পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন দেখি। আমরা এটাই আশা করি, একদিন বাংলাদেশ পরিচ্ছন্ন হবে। সেদিন সবাই মাথা উঁচিয়ে বলতে পারবো আমরা পরিষ্কার পরিচ্ছন্ন বাংলাদেশের গর্বিত নাগরিক।

এ বিষয়ে বিডি ক্লিন বানিয়াচং এর সমন্বয়ক এস আর তাকসিন আহমেদ জানান,পরিচ্ছন্নতার শপথ নিয়েই বিডি ক্লিন বানিয়াচং পরিষ্কার পরিচ্ছন্নতার রোল মডেল হিসেবে প্রিয় বানিয়াচংকে তুলে ধরবে দেশের মানচিত্রে। ২০২১ সালের মধ্যে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এর লক্ষ নিয়ে সর্বত্র পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দিচ্ছে বিডি ক্লিন। পাশাপাশি বিডি ক্লিন টিম একতাবদ্ধ হয়ে প্রাণের দেশকে বিশ্ব মানচিত্রে পরিচ্ছন্নতার তালিকায় শীর্ষে নিয়ে যাবে।

উল্লেখ্য,বিডি ক্লিন’ হলো পরিছন্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম কর্মরত স্বেচ্ছাসেবী সচেতন নাগরিকদের একটি প্লাটফর্ম একটি স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন।

Developed By The IT-Zone