ঢাকারবিবার , ২ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৮-ব্যাচ এর মিলনমেলা

হৃদয় হাসান শিশির
অক্টোবর ২, ২০২২ ৬:৪৪ অপরাহ্ণ
Link Copied!

এসএসসি পাশের দীর্ঘ ৫ বছর পর বানিয়াচং আর্দশ উচ্চ বিদ্যালয়ের এসএসসি-১৮ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে । রবিবার (২অক্টোবর) সকাল ১০টায় সদরের “বানিয়াচং আইডিয়াল কলেজে উক্ত মিলনমেলা অনুষ্ঠিত হয়।

মিলনমেলার মূল আয়োজক ছিল বানিয়াচং আর্দশ উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০১৮ ব্যাচের বন্ধুরা। বানিয়াচং সদরে অবস্থিত ঐতিহ্যবাহী এই স্কুলটির এসএসসি ২০১৮ ব্যাচের মিলনমেলায় প্রায় অর্ধশতাধিক ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন।

গত কিছু দিনের ব্যবধানে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকার পাশাপাশি এবং বিদেশে অবস্থান করা এসব বন্ধুরা সামাজিক যোগাযোগের মাধ্যমে একে অপরকে খুঁজে বের করে।

এরই ধারাবাহিকতায় ফেসবুকে ম্যাসেঞ্জার গ্রুপ খুলে বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৮ ব্যাচের প্রায় শতাধিক বন্ধু গ্রুপে সংযুক্ত হন। এভাবেই একে অপরকে খুঁজে বের করে এসএসসি পাসের ৫ বছর পূর্তিতে বন্ধুত্বের এক মিলনমেলার আয়োজন করা হয়।

ব্যস্ত জীবনে স্কুলের বন্ধুদের সঙ্গে দেখা হওয়াটা আজকাল তেমন হয়েই ওঠে না। ঠিক সেই কথা মাথায় রেখে স্কুলের বন্ধুদের সঙ্গে যাতে একে অপরের দেখা হয়, ফেসবুকের মাধ্যমে সে সুযোগ সৃষ্টি করে দেন এসএসসি-১৮ব্যাচের কয়েকজন বন্ধু।

দীর্ঘদিন যোগাযোগ না থাকা বন্ধুরা একে অপরকে পেয়ে অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন। খোঁজ নেন পরিবার-পরিজনের। অনেকের চেহারা চেনা চেনা লাগলেও পরিচয় জেনেই নিশ্চিত হই তিনিই সেই স্কুল বন্ধু।

এই ৫ বছরে এসএসসি-১৮ ব্যাচের শিক্ষার্থীদের বিভিন্নজন নানা পেশায় চলে গেছেন। এদের মধ্যে অনেকে পড়লেখা ছেড়ে বিদেশে চলে গেছেন ,অনেকে জীবিকার তাগিদে দেশেই কাজে লেগে পড়ছেন, আবার কেউ কেউ রয়েছেন পড়ালেখায়।

আবার অনেকে হয়েছে ব্যবসায়ী। কেউ বা আবার প্রবাসী। কিন্তু বন্ধুত্বের বন্ধনে একসঙ্গে রব চিরজীবনে এ শ্লোগানে সবাই যেন এদিন একাকার হয়ে যান। পরিচয় সবার যেন একটা সেটা হলো আমরা স্কুল বন্ধু। তাই তারা সকলে একে অপরের সফলতা কামনা করেন।

Developed By The IT-Zone