ঢাকারবিবার , ৭ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের অর্থদন্ড

স্টাফ রিপোর্টার
আগস্ট ৭, ২০২২ ৭:৪৯ অপরাহ্ণ
Link Copied!

বানিয়াচংয়ে পচাঁবাসী মিষ্টি বিক্রিসহ রাস্তায় মালামল ও ট্রেড লাইসেন্স না করে ব্যবসা পরিচালনা করায় ৬ প্রতিষ্ঠান কে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

রবিবার (৭ আগস্ট) সকাল সাড়ে ১১ ঘটিকায় সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মির নেতৃত্বে উপজেলা সদরের স্থানীয় আদর্শবাজারে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব অর্থদন্ড প্রদান করেন।

এসময় ট্রেড লাইসেন্স না থাকায় আদর্শবাজার ব্যবসায়ী কল্যান সমিতির সাবেক সভাপতি মছলন্দ আলীর ফারজানা গার্মেন্টকে ৫শ, পচাঁবাসী মিষ্টি বিক্রির অপরাধে আব্দু শহিদ মিয়ার ১ হাজার, মিষ্টির কার্টুনে ওজন বেশী হওয়ায় মোজাম্মিল মিয়াকে ৫শ, রাস্তায় মালামাল রেখে ব্যবসা পরিচালনা করায় মনসুর মিয়াকে ৫শ, শামিম মিয়াকে ৫শ ও হারিছ খাকে ৫শ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এছাড়া সংশ্লিষ্ট ইউপি অফিস কর্তৃক অনুমতিপত্র না থাকা ও অপ্রাপ্ত বয়স্ক টমটম ও মিশুক চালকদের গাড়ী আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মি বলেন, আইনে দন্ডনীয় সকল অন্যায় কাজ থেকে বিরত থাকুন। অন্যতায় অর্থদন্ডের পাশাপাশি অন্যায়কারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। জনস্বার্থে এসব অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

এসময় ২নং উত্তর পশ্চিম ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধনমিয়া, আদর্শবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি শেরুজ্জামান খান বাচ্চু, সাধারণ সম্পাদক এস এম হাফিজুর রহামানসহ একদল পুলিশ সদস্য ভ্রাম্যমাণ আদালতকে সার্বিক সহযোগিতা করেন।

Developed By The IT-Zone