ঢাকাসোমবার , ২০ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে ১২৪১ পরিবারের মধ্যে ত্রাণ দিল উপজেলা প্রশাসন

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ২০, ২০২০ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

শেখ সজীব হাসান,বানিয়াচংঃ   করোনা মহামারীতে অনেকের আয় রোজগার বন্ধ হয়ে গেছে ।এ পরিস্থিতি মোকাবেলায় সোমবার (২০এপ্রিল) বানিয়াচং উপজেলা প্রশাসনের মাধ্যমে ১২৪১ পরিবারের হত দরিদ্রদের মধ্যে ত্রাণ বিতরন করা হয়েছে । দূর্যোগ-ব্যবস্থাপনার উপ-ব্যবস্থাপনা পরিচালক মলয় কুমার দাস “দৈনিক আমার হবিগঞ্জকে জানান,বানিয়াচংয়ে করোনা মহামারীতে আয়-রোজগার বন্ধ হয়ে যাওয়া ১২৪১ পরিবারের মাঝে ১০কেজি করে চাল বিতরন করা হয়। এদের মধ্যে রবিদাস-৩০,বেঁদে-১৬,হিজড়া-১৯,নাপিত-৫৭,সিএনজি শ্রমিক-২৫০,দরিদ্র পরিবার-১০০,কৃষি শ্রমিক-১০০,৮নং খাগাউড়া ইউনিয়নের জন্য-৬৫০,ধোপা-১১,ক্লিনার-৮ জন পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল বিতরন করা হযেছে ।

ছবি : ত্রাণ নিতে আসা হতদরিদ্রদের দীর্ঘ লাই

এসময় উপস্থিত ছিলেন হবিগন্জ জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব কামরুল হাসান ও জাতীয় সংসদের বেসরকারি সদস্যদের বিল ও সিদ্বান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হবিগঞ্জ ২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডডভোকেট আব্দুল মজিদ খান এমপি। বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী।
এ সময় জেলা প্রশাসক কামরুল হাসান বলেন,আপনারা কেউ ত্রাণ নিয়ে কোনো চিন্তা করবেন না । আপনারা যারা বেকার হয়ে পড়েছেন তারা সবাই ২০-২৫ জন করে একটি টিম গঠন করে ধান কাটা শুরু করে দেন । এতে সরকারের মাধ্যমে আলাদা প্রণোদনা দেওয়া হবে। যারা ধান কাটার শ্রমিক হিসেবে কাজ করবেন আমরা ইউনিয়ন চেয়ারম্যান,মেম্বারদের মাধ্যমে খোঁজ-খবর নিয়ে প্রণোদনা দেওয়ার ব্যবস্থা করব।

ছবি : ত্রাণের জন্য অপেক্ষায় দরিদ্ররা

 সংসদ সদস্য আব্দুল মজিদ খান বলেন, আমাদের ত্রাণের কোনো অভাব নাই । সুযোগ্য জেলা প্রশাসকের কাছে আমরা যখন যা চাচ্ছি তা ই উনি আমাদের দিচ্ছেন ।আপনারা জানেন যে এই বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ছিলো । আমরা বিগত দশ বছর যাবত এই মুজিববর্ষের অপেক্ষায় ছিলাম কিন্তু করোনা মহামারির জন্য মানুষের যেন কোন ধরনের ভুগান্তি না হয় সে জন্য জননেত্রী শেখ হাসিনা মুজিব জন্ম শতবার্ষিকী স্থগিত করে দেন । তাছাড়া সকল ধরনের সভা-সমাবেশ নিষেধ করে দেন । বলা যায় মানুষের নিরাপত্তার জন্য যা যা পদক্ষেপ গ্রহন করা দরকার জননেত্রী শেখ হাসিনা সব পদক্ষেপ গ্রহন করেছেন । এমপি আব্দুল মজিদ খান আরো বলেন,আমরা ধর্মীয় ভেদাভেদ ভুলে আওয়ামীলীগ,বিএনপি,জাতীয়-পার্টি যে যে রাজনীতিই করি না কেন আগে মানুষকে বাঁচাতে হবে ।

ছবি : ত্রাণ দেয়ার পূর্বে বক্তব্য রাখছেন হবিগঞ্জ ২ আসনের এমপি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান

মানুষ হিসেবে আমাদের বেঁচে থাকতে হবে। তারপর আমরা রাজনীতি করব ।আমরা একটি যুদ্ধে অবতীর্ণ হয়েছি। এই যুদ্ধ বিশ্ব মানবিক যুদ্ধ। তাই মানব জাতিকে আজ ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমরা ত্রাণের পিছনে দৌড়াব না । আমাদের মাঠে সোনালী ফসল পড়ে আছে ।কৃষক,শ্রমিক,রিক্সা,ভ্যান,সিএনজি চালক সকল শ্রমিক ভাইয়েরা আপনারা কৃষকের ধান ঘরে তুলে দেন । আপনারা সবাই কৃষকের সন্তান । আমি নিজেও একজন কৃষকের সন্তান কৃষক। আমি যদি ধান কাটতে পারি,আমাদের জেলা প্রশাসক সাহেব যদি ধান কাটতে পারেন তাহলে আপনারা পারবেন না কেন ।আপনাদের ইচ্ছা শক্তিকে জাগ্রত করুন। কাঁচি হাতে নিয়ে মাঠে নেমে পড়ুন। সরকারের সব নির্দেশনা মেনে চলার আহ্বান জানান এমপি মজিদ খান।
ত্রাণ বিতরনের সময় উপস্থিত ছিলেন,বানিয়াচং উপজেলার ভাইস চেয়ারম্যান ফারুক আমীন,মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার,বানিয়াচং উপজেলা ছাত্রলীগের সভাপতি-মাহমুদ হোসেন খান মামুন,সাধারন-সম্পাদক সাইম হাসান পুলক সহ বানিয়াচং উপজেলা আওয়ামীলীগ এর প্রত্যেক অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

Developed By The IT-Zone