ঢাকাসোমবার , ৩০ ডিসেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে সংস্কারের অভাবে রাস্তার বেহাল দশা

দৈনিক আমার হবিগঞ্জ
ডিসেম্বর ৩০, ২০১৯ ৪:৩৩ অপরাহ্ণ
Link Copied!

রায়হান উদ্দিন সুমন :   বানিয়াচং উপজেলা সদরের ছিলাপাঞ্জা থেকে ফায়ার সার্ভিসের সামন পর্যন্ত পাকা রাস্তার মাঝে মাঝে কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় গর্তে সৃষ্টি হওয়ায় রাস্তাটি এখন বেহাল দশায় পরিণত হয়েছে। দীর্ঘদিন রাস্তাটি সংস্কার না করায় দিন দিন বাড়ছে জনদুর্ভোগ। স্থানীয়রা জানান, এই রাস্তাটি সংস্কার করা না হলে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়বে কয়েকদিনের মধ্যেই। রাস্তাটি বেহাল দশায় পরিণত হলেও সংস্কার করার কোন উদ্যোগ গ্রহন করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এতে প্রতিনিয়তই স্কুলের শিক্ষার্থী, যানবাহন চালক, পথচারীসহ সাধারণ মানুষের ভোগান্তি পোহাতে হচ্ছে। বিশেষ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মূমুর্ষূ রোগীদের আনা-নেয়া করতে চরম ভোগান্তিতে পরছেন রোগীর স্বজনরা।

সোমবার (৩০ডিসেম্বর) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা সদরের ছিলাপাঞ্জা থেকে ফায়ার সার্ভিসের সামন পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্তার মাঝে মাঝে কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। এই রাস্তা দিয়ে ছিলাপাঞ্জা,জাতুকর্ণপাড়া,তাঁতারি মহল্লাসহ প্রায় ৫-৬ টি গ্রামের মানুষের প্রতিনিয়তই চলাচল করতে হয়। এই রাস্তাি এলাকার মানুষের চলাচলের জন্য একমাত্র পথ হওয়ায় চরম দুর্ভোগের মধ্য দিয়ে চলাচল করতে হচ্ছে তাদের। এই রাস্তার বেহাল দশার কারনে দিন দিন বাড়ছে দুর্ভোগ। শুকনো মৌসুমে চলাচল করা গেলেও চরম দুর্ভোগে পড়তে হয় বর্ষা মৌসুমে। দিনে কিংবা রাতে চলাচলের সময় রাস্তার ছোট-বড় গর্তে উল্টে পড়তে হয় রিক্সা,টমটম ভ্যানগাড়ী, মোটরসাইকেলসহ ছোটখাটো যানবাহনের। তবু এই রাস্তাটি সংস্কার করার কোন উদ্যোগ গ্রহন করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। দ্রুত এই ছিলাপাঞ্জা থেকে ফায়ার সার্ভিসের সামন পর্যন্ত রাস্তাটি সংস্কার করা হলে এলাকার গ্রামের মানুষ এই দুর্ভোগ থেকে রক্ষা পাবে। তাই দ্রুত এই রাস্তাটি সংস্কার করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এই রাস্তা দিয়ে চলাচলকারী ইমরান হোসেন, হাসেম মিয়া, আকবর আলীসহ আরো অনেকেই জানান, বর্তমানে এই রাস্তার অবস্থা খুবই নাজুক। রাস্তার মাঝে মাঝে পাকার পিচের কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় গর্তে সৃষ্টি হয়েছে। রাস্তাটি সংস্কার না করায় দিন দিন আমাদের দুর্ভোগ বেড়েই চলেছে। দ্রুত এই রাস্তাটি সংস্কার করা প্রয়োজন বলে মনে করছেন তারা।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা প্রকৌশলী আল-নূর তারেক জানান, রাস্তাটি সংস্কারের জন্য আপগ্রেডেশনের প্রজেক্টে বরাবর প্রস্তাবনা পাঠানো হয়েছে। এই জন্য জিওবি মেইনটেইন্যান্সে দেয়া হয়নি। প্রস্তাবনা পাস হয়ে এলেই কাজ শুরু করা হবে। তিনি আরো জানান,ছিলাপাঞ্জা থেকে শিবপাশা পর্যন্ত রাস্তার উভয় পাশে তিন ফুট করে প্রশস্ত করা হবে।

Developed By The IT-Zone