ঢাকাশুক্রবার , ২২ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে শিডিউল ছাড়া লোডশেডিং : গ্রাহকরা ভোগান্তিতে

শেখ সজিব হাসান ,বানিয়াচং
জুলাই ২২, ২০২২ ৫:০৪ অপরাহ্ণ
Link Copied!

বিদ্যুৎ–সংকট মোকাবিলায় দেশজুড়ে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেই ধারাবাহিকতায় সারা দেশের মতো বানিয়াচংয়ে চলছে লোডশেডিং। কিন্তু শিডিউল অনুযায়ী এলাকাভিত্তিক এক থেকে দুই ঘণ্টা লোডশেডিংয়ের কথা থাকলেও বানিয়াচং পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ তা মানছে না।

এখানে প্রতিদিন চার থেকে পাঁচ ঘণ্টা করে লোডশেডিং দেওয়া হচ্ছে। উপজেলা সদরের চেয়ে বাইরের গ্রামগুলোতে লোডশেডিংয়ের মাত্রা অনেক বেশি। আবার কখন কোথায় লোডশেডিং দেওয়া হবে তাও জানতে পারছে না কেউই। প্রচণ্ড গরম আর লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে উঠেছে এখানকার মানুষ।

গ্রাহকদের অভিযোগ,পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ শিডিউল তৈরি না করে ইচ্ছামতো লোডশেডিং করছে। ফলে মানুষ তাদের প্রয়োজনীয় কাজ সময় মতো করতে না পেরে চরম ভোগান্তির শিকার হচ্ছে।

উপজেলার ২ নং ইউনিয়নের আমীর খানী গ্রামের বাসিন্দা হৃদয় হাসান শিশির বলেন, শিডিউল অনুযায়ী এক থেকে দুই ঘণ্টা বিদ্যুৎ বন্ধ রাখার কথা থাকলেও এখানে প্রায় পাঁচ থেকে ছয় ঘণ্টা বিদ্যুৎ থাকছে না। দিন-রাত মিলে সাত থেকে আটবার বিদ্যুৎ যাওয়া-আসা করে। একবার বিদ্যুৎ গেলে এক ঘণ্টা আধা ঘণ্টার নিচে আসে না।

কখন বিদ্যুৎ আসবে আর কখন যাবে সেটাও তো আমরা জানি না। খুব শ্রীঘ্রই যেনো শিডিউল প্রকাশ করা হয় এবং শিডিউল অনুযায়ী লোডশেডিং করা হয় সে জন্য পল্লী বিদ্যুত কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান তিনি।

এ বিষয়ে বানিয়াচং পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল ম্যানেজার পারভেজ ভূইয়ার সাথে কথা হলে তিনি “দৈনিক আমার হবিগঞ্জ”কে বলেন, ‘
বানিয়াচং উপজেলায় যে পরিমাণ বিদ্যুতের চাহিদা রয়েছে সে অনুযায়ী আমাদের বিদ্যুতের প্রাপ্তি কম ।

গত বৃহস্পতিবার ৬ মেগাওয়াট বিদ্যুতের বিপরীতে আমরা পাচ্ছি ১ মেগাওয়াট। যার কারণে প্রতিদিন এক থেকে দুই ঘণ্টা লোডশেডিং করার কথা থাকলেও অর্ধেকেরও কম বিদ্যুৎ দিয়ে শিডিউল অনুযায়ী বিদ্যুৎ দেওয়া কোনভাবেই সম্ভব হচ্ছে না। ফলে বাধ্য হয়েই ঘন ঘন লোডশেডিং দিতে হচ্ছে।

শিডিউল প্রকাশের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন,জেলা পল্লী বিদ্যুত সমিতি থেকে শিডিউল তৈরি করা হয়েছিলো কিন্তু সে অনুযায়ী বিদ্যুত দেওয়া সম্ভব হচ্ছে না। তাই পুণরায় নতুন করে শিডিউল তৈরি করা হচ্ছে। দু-একদিনের মধ্যে বানিয়াচং পল্লী বিদ্যুত জোনাল অফিস নামক ফেইসবুক পেজে শিডিউল প্রকাশ করা হবে।

Developed By The IT-Zone