ঢাকামঙ্গলবার , ১৪ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে রাস্তা মেরামত না হওয়ায় জনদুর্ভোগে পড়েছেন এলাকাবাসী

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১৪, ২০২০ ৫:৩৯ অপরাহ্ণ
Link Copied!

হৃদয় হাসান শিশির, বানিয়াচং প্রতিনিধি  :   বানিয়াচং উপজেলার ২নং ইউনিয়নের আমিরখানি গ্রামের একটি রাস্তা দীর্ঘদিন ধরে মেরামত না হওয়ায় জন দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী। এই রাস্তাটি হালকা বৃষ্টি হলেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। রাস্তায় পানি জমে একাকার হয়ে থাকে। এতে চলাফেরার দুর্ভোগ পোহাতে হয়। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিরা কোনো ব্যবস্তা নিচ্ছেননা বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। এ প্রসঙ্গে এলাকার বিশিষ্ট মুরুব্বি জনাব আমিরুল ইসলাম এর সাথে কথা হলে তিনি বলেন, অনেক দিন যাবত এ রাস্তা নিয়ে আমরা দুর্ভোগে আছি। হালকা বৃষ্টি হলেই রাস্তা দিয়ে আমরা চলতে পারি না। আর বর্ষা কালে এ রাস্তা দিয়ে চলাফেরা অসম্ভব হয়ে পড়ে বলে অভিযোগ করেন তিনি।

ছবি : বানিয়াচং আমির খানীর একটি রাস্তার বেহাল দশা

যদিও এ রাস্তা দিয়ে প্রায় ৪ থেকে ৫হাজার মানুষের চলাফেরা। কিন্তু নাই কোনো রাস্তা সংস্কারের চিন্তাভাবনা। এ বিষয়ে তারা স্হানীয় মেম্বার, চেয়ারম্যানের  সাথে যোগাযোগ করেছেন কী না এই প্রশ্নের জবাবে তারা বলেন, অনেক বার চেয়ারম্যান মেম্বারের কাছি গিয়েছেন। কিন্তু তারা শুধু আশ্বাস দিয়েছেন । কোনো কাজ করেন নি। তারা আরও বলেন স্হানীয় সংসদ সদস্য মহোদয়কে এলাকার এইরাস্তাটি দেখানো হয়েছিল। কিন্তু তিনি তাদেরকে তাদের কে আশ্বাস দিলেও এখনও পর্যন্ত কোনো সেই আশ্বাসের বাস্তাযন দেখেণি এলাকাবাসী।

 

এ প্রসঙ্গে স্হানীয় ইউপি চেয়ারম্যান ওয়ারিশ উদ্দিন খান এর সাথে কথা  তিনি দৈনিক আমার হবিগঞ্জ কে জানান,আমরা এখন করোনা মোকাবেলায় ব্যস্ত আছি। তবে সরকারি বরাদ্দ অনুযায়ী আমরা সর্বোচ্চ কাজ করার চেষ্টা করে যাচ্ছি। তিনি আরো বলেন, বছরে আমরা মাত্র চারটি সরকারি বরাদ্দ পাই। ইউনিয়নে ৯টি ওয়ার্ড রয়েছে। সরকারি বরাদ্দ অনুযায়ী সব জায়গায় কাজ করা সম্ভব হয় না। তবে এলাকাতে সুন্দর মনোরম পরিবেশ তৈরি করাই তার উদ্দেশ্য। পাশাপাশি সুন্দর ইউনিয়ন গড়ে তোলার জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন বলে জানান তিনি।

Developed By The IT-Zone