ঢাকাশনিবার , ২১ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে ‘রহস্যময়’ আগুনে পুড়লো তুলার দোকান!

অনলাইন এডিটর
মার্চ ২১, ২০২০ ২:৩০ অপরাহ্ণ
Link Copied!

বানিয়াচং প্রতিনিধি।। হবিগঞ্জের বানিয়াচংয়ে ‘রহস্যময়’ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে একটি তুলার দোকান। শনিবার (২১ মার্চ) দুপুর ১২ টার দিকে উপজেলার বড় বাজারে আধাঘন্টা ব্যাপি ‘রহস্যময়’ এ আগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে স্থানীয় ও ব্যবসায়ীদের চেষ্টা এবং বানিয়াচং ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার দুপুরে বড় বাজারের সাবরেজিস্ট্রি অফিসের পিছন এলাকায় আগুন দেখতে পান ব্যবসায়ীরা। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা আশপাশে ছড়িয়ে পড়ে। এতে আঞ্জব আলী মিয়ার তুলার দোকান পুড়ে ছাই হয়ে যায়। এ সময় পার্শবর্তী একটি সো-মিল এবং কাঠের দোকানও ক্ষতিগ্রস্থ হয়।

ছবিঃ আগুনে ভস্মিভূত বাড়িঘর; ফটো- আমার হবিগঞ্জ টিম। 

তুলার দোকানের স্বত্বাধিকারি সঞ্জব আলী জানান, আমি দোকানে বসে কাজ করছিলাম। হঠাৎ বৈদ্যতিক শর্ট-সার্কিটে বিকট শব্দ হয়। কিছু বুঝে উঠার আগেই মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে সমস্ত ঘরের ভিতর।’ আগুনে তার প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান সঞ্জব আলী।
বানিয়াচংয় ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফখরুল ইসলাম সিলেটভিউকে বলেন, বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত। সঞ্জব আলীর দাবী অনুযায়ী দাবি অনুযায়ী অগ্নিকাণ্ডে প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বললেও আমাদের ধারণা ক্ষয়ক্ষতির পরিমাণ ১ লাখ টাকা হবে। তবে সঠিক সময়ে তারা না পৌঁছালে আরো বড় ধরনের ক্ষতি হতে পারতো বলে ধারণা তার।

উল্লেখ্য, এ নিয়ে ৫ বার আগুনে পুড়লো সঞ্জব আলী মিয়ার তুলার দোকান। স্থানীয় এবং ব্যবসায়ীরা এ ব্যাপারে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। তারা এ আগুন লাগাকে ‘রহস্যময়’ আগুন বলে অভিহিত করেছেন। অনেকের ধারণা সঞ্জব আলী মিয়া ঋণ থেকে মুক্তি পেতে নিজেই নিজের দোকানে আগুন ধরিয়ে দেন।

এ নিয়ে এলাকাবাসী এবং ব্যবসায়ীদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। বড়বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক এস এম সাইফুল ইসলাম সেলিম সিলেটভিউকে বলেন, সঞ্জব আলীর দোকানে বারবার আগুন লাগায় ব্যবসায়ীরা ক্ষুব্ধ এবং আতংকিত। তাকে দোকান ভাড়া না দিতে দোকান মালিকদের জানিয়াছেন ব্যবসায়ী নেতৃবৃন্দ। এছাড়াও, তাকে আইনের আওতায় এনে আগুন লাগার ‘রহস্য’ সম্পর্কে জিজ্ঞেস করার আহবান জানান ব্যবসায়ী নেতৃবৃন্দ।

Developed By The IT-Zone