ঢাকাশুক্রবার , ২১ ফেব্রুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে ভাষা শহীদদের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

দৈনিক আমার হবিগঞ্জ
ফেব্রুয়ারি ২১, ২০২০ ১২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

রায়হান উদ্দিন সুমন:   “আমার ভাইয়ের রক্তে রাঙানো ২১ শে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি”? ভোলেনি বাঙালি জাতি। একুশে ফেব্রুয়ারি জাতির জীবনে চির ভাস্বর একটি দিন। ১৯৫২সালে এই দিনে মাতৃভাষা বাংলার জন্য বুকের তাজা রক্ত দিয়েছিলেন ভাষা সৈনিকরা। প্রাণ দিয়েছিলেন রফিক,সালাম,বরকত,শফিউর জব্বাররা। সেই সব ভাষা শহীদদের প্রতি গভীর ও বিনম্র শ্রদ্ধা জানিয়েছে বানিয়াচংয়ের সর্বস্তরের মানুষ।

পাশাপাশি বানিয়াচং শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,প্রেসক্লাব,মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড,আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগ.তাঁতী লীগ,মহিলা আওয়ামী লীগ,বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন তারা। উপজেলা প্রশাসনের পক্ষে প্রথমেই শ্রদ্ধা জানান উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার,উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী,বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রঞ্জন কুমার সামন্ত।

এ ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন মাষ্টার ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান,উপজেলা বিএনপির আহবায়ক লুৎফুর রহমানের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলীয় নেতাকর্মীরা। অন্যদিকে বানিয়াচং আইডিয়েল কলেজ,সুফিয়া মতিন টেকনিক্যাল কলেজ,প্রাইমারি শিক্ষক সমিতি,এল আর সরকারি উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের নেতৃবৃন্দরা শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন। বানিয়াচং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খলিলুর রহমান খলিলের নেতৃত্বে ক্লাবের অন্যান্য সদস্যরা উপস্থিত থেকে শহীদ বেদিতে পুষ্পার্ঘ অর্পন করেন।

পরে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন শহীদ মিনারে আসা সর্বস্তরের নেতৃবৃন্দ। সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে একুশের প্রভাতফেরি বের করা হয়। এতে প্রশাসনের সকল কর্মকর্তাসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশগ্রহন করেন।

পরে ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিরতণী অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানিয়াচং-আজমিরীগঞ্জ (হবিগঞ্জ-২) আসনের মাননীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের বেসরকারি সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

Developed By The IT-Zone