ঢাকাশুক্রবার , ২২ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

হৃদয় হাসান শিশির,বানিয়াচং
জুলাই ২২, ২০২২ ১০:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

হবিগঞ্জের বানিয়াচংয়ে ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুর ১২ টায় উপজেলা পরিষদের মাঠ প্রাঙ্গন থেকে এক র‍্যালি হয়। র‍্যালির শ্লোগান ছিলো “ছেলে হোক,মেয়ে হোক, দুটি সন্তানই যথেষ্ট “।

র‍্যালির পর উপজেলা পরিষদের মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মামনি প্রকল্পের কো-অর্ডিনেটর কিশোর মিত্রের উপস্থাপনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ’র সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন সহকারী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: একেএমএ হাদী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় স্বাস্থ্যখাত অনেক ধাপ এগিয়ে যাচ্ছে। কমিউনিটি ক্লিনিকগুলোতে নিয়মিত স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে।

যার ফলে সাধারণ মানুষেরা স্থানীয়ভাবে বিভিন্ন স্বাস্থ্য সেবা নিতে সক্ষম হচ্ছেন । তিনি জনসাধারণের উদ্দেশ্যে আরো বলেন,আপনারা নিয়মিত স্বাস্থ্য সেবা নিন,সুস্থ থাকুন। জনসংখ্যা নিয়ন্ত্রণে বাল্যবিবাহ বন্ধে সম্মিলিতভাবে কাজ করুন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ১১নম্বর মক্রমপুর ইউপি চেয়ারম্যান আহাদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সাংবাদিকসহ স্হানীয় স্বাস্থ্যকর্মীবৃন্দ। আলোচনা সভার পর বিভিন্ন ইউনিয়নের শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক,পরিবার কল্যাণ সহকারী ও পরিবার কল্যাণ পরিদর্শিকার মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়

Developed By The IT-Zone