ঢাকাবৃহস্পতিবার , ২৭ ফেব্রুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে বিডি ক্লিন এর ৩য় পরিচ্ছন্নতা অভিযান

দৈনিক আমার হবিগঞ্জ
ফেব্রুয়ারি ২৭, ২০২০ ৬:৩৫ অপরাহ্ণ
Link Copied!

রায়হান উদ্দিন সুমন :   “পরিছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগানকে সামনে রেখে সচেতনতা ও পরিচ্ছন্নতার বার্তা নিয়ে বৃহস্পতিবার (২৭ফেব্রুয়ারি) বিকাল ৩টায় বানিয়াচং নতুনবাজারে ফেসবুক ভিত্তিক সংগঠন বিডি ক্লিন বানিয়াচং এর ৩য় ইভেন্ট (পরিছন্নতা অভিযান) অনুষ্ঠিত হয়েছে। পরিছন্নতা অভিযানের আগে যথারীতি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। । সভার শুরুতেই শপথ বাক্য পাঠ করান বানিয়াচং ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেখাছ মিয়া।

ছবিতে বিডি ক্লিন বানিয়াচংয়ের সদস্যদের সাথে অতিথিবৃন্দ

আনুষ্ঠানিকভাবে পরিচ্ছন্নতা অভিযানের উদ্ধোধন করেন বানিয়াচং থানার এসআই শিমুল রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বিডি ক্লিন এর হবিগঞ্জ জেলার সমন্বয়ক (ভারপ্রাপ্ত) বদরুল আলম। উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল হালিম সোহেল। এছাড়াও উপস্থিত ছিলেন বিডি ক্লিন বানিয়াচং এর সমন্বয়ক এস আর তাকসিন আহমেদ,ছাত্রলীগের সাবেক য্গ্মু সাধারণ সম্পাদক কাওসার আহমেদ শিহাব।

ছবিতে বিডি ক্লিন বানিয়াচংয়ের সদস্যরা

পরে বিডি ক্লিনের সদস্যরা কয়েকটি গ্রুপে ভাগ হয়ে পুরো বাজারের আনাছে-কানাছে পড়ে থাকা সিগারেটের শলাকা সংগ্রহ করেন।

সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, গাড়ি আমার বাড়ি আমার রাখছি পরিষ্কার, মহান শহীদের রক্তে ভেজা এই মাটি আর নোংরা হতে দেবো না এই হোক আমাদের অঙ্গীকার।” পর্যায়ক্রমে উপজেলার সকল সরকারি বেসরকারি স্থাপনায় এ অভিযান চলবে বলে জানান তারা।
এছাড়া, সপ্তাহে একটি দিন হলেও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান করা এবং প্রত্যেক দোকানের পাশে ময়লা ফেলানোর জন্য একটি করে ডাস্টবিন রাখার জন্য অনুরোধ করেন বিডি ক্লিনের সদস্যরা।

বিডি ক্লিন হবিগঞ্জ জেলার সমন্বয়ক (ভারপ্রাপ্ত) বদরুল আলম বলেন,এ দেশটা আমাদের পরিষ্কার রাখার দায়িত্বও আমাদের তাই এখনই পরিহার করুন যত্রতত্র ময়লা আবর্জনা ফেলা। তারুণ্য জেগেছে ময়লা তুলছে, নিশ্চয়ই আমার দেশ হবে পরিষ্কার। আমরা পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন দেখি। আমরা এটাই আশা করি, একদিন বাংলাদেশ পরিচ্ছন্ন হবে। সেদিন সবাই মাথা উঁচিয়ে বলতে পারবো আমরা পরিষ্কার পরিচ্ছন্ন বাংলাদেশের গর্বিত নাগরিক।

সিগারেটের পড়ে থাকা শলাকা কুড়াচ্ছে বিডি ক্লিন বানিয়াচংয়ের কয়েকজন সদস্য

এ বিষয়ে বিডি ক্লিন বানিয়াচং এর সমন্বয়ক এস আর তাকসিন আহমেদ জানান,পরিচ্ছন্নতার শপথ নিয়েই বিডি ক্লিন বানিয়াচং পরিষ্কার পরিচ্ছন্নতার রোল মডেল হিসেবে প্রিয় বানিয়াচংকে তুলে ধরবে দেশের মানচিত্রে। ২০২১ সালের মধ্যে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এর লক্ষ নিয়ে সর্বত্র পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দিচ্ছে বিডি ক্লিন। পাশাপাশি বিডি ক্লিন টিম একতাবদ্ধ হয়ে প্রাণের দেশকে বিশ্ব মানচিত্রে পরিচ্ছন্নতার তালিকায় শীর্ষে নিয়ে যাবে।

উল্লেখ্য,বিডি ক্লিন’ হলো পরিছন্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম কর্মরত স্বেচ্ছাসেবী সচেতন নাগরিকদের একটি প্লাটফর্ম একটি স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক সংগঠন।

Developed By The IT-Zone