ঢাকামঙ্গলবার , ২৮ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে বাসদ ও উদীচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প

স্টাফ রিপোর্টার
জুন ২৮, ২০২২ ৮:০৮ অপরাহ্ণ
Link Copied!

বন্যাকবলিত হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় ফ্রি মেডিকেল ক্যাম্প করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ও বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী।

মঙ্গলবার (২৮ জুন) উপজেলা সদরের নাজমুল হাসান জাহেদ (সাবেক এমপি) একাডেমিতে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

উদীচীর জাতীয় পরিষদ সদস্য ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খানের সভাপতিত্বে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দেশবরেণ্য চিকিৎসক, রাজনীতিবিদ ও সমাজসেবক ডাক্তার সাখাওয়াত হাসান জীবন।

বাসদ হবিগঞ্জ জেলা ফোরামের সদস্য কমরেড তৌহিদুর রহমান পলাশের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডাক্তার পঙ্কজ কান্তি গোস্বামী (এমবিবিএস, বিসিএস-স্বাস্থ্য), সিলেট রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের ডাক্তার সুস্মিতা মন্ডল (এমবিবিএস, সিএমইউ), বাসদ বানিয়াচং উপজেলা শাখার সংগঠক কমরেড ফখরুদ্দিন খান জাবেদ, বিএনপি বানিয়াচং উপজেলা শাখার সাবেক আহবায়ক লুৎফর রহমান, উদীচী বানিয়াচং উপজেলা শাখার সভাপতি রিপন চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক রিতেষ কুমার বৈষ্ণব, সম্পাদক মন্ডলীর সদস্য শিক্ষক রুবিনা আক্তার রুবি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর রহমান প্রমুখ।

মেডিকেল ক্যাম্পে ডাক্তার পঙ্কজ ও ডাক্তার সুস্মিতা প্রায় ৩ শত রোগীদেরকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেন এবং বাসদ ও উদীচীর পক্ষ থেকে বিনামূল্যে দুই লক্ষাধিক টাকার ঔষধ প্রদান করা হয়। ক্যাম্পে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন সমাজকর্মী কবি সৈয়দ মিজান উদ্দিন পলাশ, পল্লী চিকিৎসক তপন চৌধুরী, যুব অধিকার পরিষদের নেতা তাওহীদ হাসান, আহবাব হোসেন জুয়েল, ছাত্রলীগ নেতা ইয়ামিন খান, ফায়ার সার্ভিসকর্মী সবুজ দাসগুপ্ত শুভ, উদীচীকর্মী নাজিরা আক্তার নিলি, টুম্পা আক্তার, মিনহাজ চৌধুরী আয়েশ, শেখ আরিফুল ইসলাম রিয়াজ, ইমদাদুল হক হৃদয়, বশির আহমেদ, মারজিয়া খানম পলি, ঝুমারা আক্তার, হেনা আক্তার পলি, হালিমা আক্তার, খাদিজা আক্তার রুবা, শাহিনা আক্তার, অন্তু আক্তার, আঁখি আক্তার, মুর্শেদ আমীন, হামিদুর রহমান শিশির, মাহফুজুল ইসলাম ইমন, সায়েল আহমেদ, অন্তর আহমেদ, আল রাতুল প্রমুখ।

উল্লেখ্য, গত ৭ দিন বাসদ ও উদীচীর নেতাকর্মীরা বানিয়াচং উপজেলার বিভিন্ন ইউনিয়নের বানভাসি মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও কাপড় বিতরণ করেন এবং মঙ্গলবার ৮ম দিনে উপজেলা সদরে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন।

বাসদ-উদীচী যৌথ ত্রাণ কমিটির প্রধান সমন্বয়ক সাংবাদিক ইমদাদুল হোসেন খান জানান, উপজেলা সদরের বাহিরেও তারা ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করবেন।

পাশাপাশি তাদের খাদ্য ও বস্র সহযোগিতা কার্যক্রমও বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Developed By The IT-Zone