ঢাকাশনিবার , ২৬ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে বাসদের সমাবেশ ও কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

ইমদাদুল হোসেন খান
নভেম্বর ২৬, ২০২২ ৯:১০ পূর্বাহ্ণ
Link Copied!

বানিয়াচঙ্গে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ’র ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী ও রুশ সমাজতান্ত্রিক বিপ্লব বার্ষিকী উপলক্ষে সমাবেশ ও কমিটি পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫নভেম্বর) বিকাল ৪ ঘটিকায় বানিয়াচং কেন্দ্রীয় শহীদ মিনারে বাসদ বানিয়াচং উপজেলা আহবায়ক কমরেড লোকমান আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও সদস্য সচিব কমরেড এমদাদুর রহমান চৌধুরী কাওসারের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাসদ’র কেন্দ্রীয় সহকারী সাধারণ সম্পাদক কমরেড রাজেকুজ্জামান রতন।

প্রধান অতিথির বক্তব্যে কমরেড রতন বলেন, গাইবান্ধার উপ-নির্বাচনের মধ্য দিয়ে এটা স্পষ্ট হয়েছে জাতীয় নির্বাচনের সময় নির্দলীয় সরকার না থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবেনা।

দলীয় সরকার বহাল থাকায় একটি আসনের নির্বাচন যেখানে নির্বাচন কমিশন করতে ব্যর্থ হয়েছে, সেখানে ৩০০ আসনে নির্বাচন কিভাবে করা সম্ভব হবে? তাই নির্বাচন ইভিএম না ব্যালটে হবে এ আলোচনার চেয়ে প্রয়োজনীয় আলোচনা হলো নির্বাচন দলীয় সরকার বহাল রেখে হবে নাকি নির্দলীয় সরকার প্রতিষ্ঠিত করে হবে।

বাংলাদেশের জনগণ মনে করে নির্দলীয় সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন হবেনা। অতএব, জাতীয় সংসদ নির্বাচনের আগে নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এ দাবীসহ সংখ্যানুপাতিক পদ্ধতির নির্বাচন ব্যবস্থা চালু এবং অপরাপর দাবীতে তীব্র গণআন্দোলন গড়ে তুলতে হবে। এব্যাপারে বাম প্রগতিশীল রাজনৈতিক দল সমূহের নেতা-কর্মীসহ সর্বস্তরের জনগণকে সোচ্চার হওয়ার জন্য আহবান জানান তিনি।

এতে আরোও বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা বাসদ সমন্বয়ক অ্যাডভোকেট জুনায়েদ আহমেদ, তেল-গ্যাস খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির হবিগঞ্জ জেলার সদস্য সচিব নুরুল হুদা চৌধুরী শিবলী, বানিয়াচং উপজেলা বাসদের নবনির্বাচিত সদস্য সচিব তৌহিদুর রহমান পলাশ, উদীচী বানিয়াচং শাখার সাধারন সম্পাদক সাংবাদিক রিতেষ কুমার বৈষ্ণব, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য বিশ্বজিৎ নন্দী, ছাত্রফ্রন্ট বানিয়াচং উপজেলা সংগঠক সাকিল আনোয়ার রিয়াদ, বিজ্ঞান আন্দোলন মঞ্চের সংগঠক শাহরিয়ার খান নাফিজ প্রমূখ।

পরে সমাবেশে এমদাদুর রহমান চৌধুরী কাওসার আহবায়ক ও তৌহিদুর রহমান পলাশকে সদস্য সচিব ও লোকমান আহমেদ তালুকদার, বিষ্ণুপাল, ইমদাদুল হোসেন খান, মস্তুফা মিয়া, সাকিব মিয়া, আবুকালাম মির্জা শামীম, মাফিজুর মিয়া,মিনহাজুর রহমান তারেক, শেখ জালাল মিয়া, ইসলাম উদ্দিন, আব্দুল মালেক, ফজলুর রহমানকে সদস্য করে ১৫ সদস্য বিশিষ্ট জনসম্মুখে পরিচয় করিয়ে দেওয়া হয়।

Developed By The IT-Zone