ঢাকারবিবার , ১৯ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে বানভাসি মানুষের জন্য আলেমদের ডাকে দোয়া মাহফিল

ইমদাদুল হোসেন খান
জুন ১৯, ২০২২ ৭:৩০ অপরাহ্ণ
Link Copied!

বানিয়াচংয়ে বানভাসি মানুষের জন্য আলেম-ওলামাদের ডাকে শত শত মুসল্লীর উপস্থিতিতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৯ জুন) আছরের নামাজের পর দারুল কোরআন মাদ্রাসা মসজিদ ও মাঠে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে মোনাজাত পরিচালনা করেন বড় হুজুর খ্যাত বানিয়াচংয়ের প্রবীণ আলেম আল্লামা আব্দুল বাছিত আজাদ। মোনাজাতে অংশ নেয়া শত শত আলেম ও মুসল্লীর কান্নাকাটি করে দুর্যোগ থেকে মানুষকে রেহাই দেয়ার জন্য আল্লাহর কাছে ফরিয়াদ করেন। এসময় প্রার্থনারত মানুষের কান্নাকাটি ও আহাজারিতে পরিবেশ ভারি হয়ে ওঠে।

মোনাজাতের পূর্বে বানভাসি মানুষদেরকে সহায়তা করার জন্য উপস্থিত লোকজনের কাছ থেকে অর্থ সংগ্রহ করা হয়। ৫ হাজার, ২ হাজার, ১ হাজার থেকে শুরু করে যার যার সাধ্য অনুযায়ী অর্থ উপস্থিত লোকজন ওলামায়ে কেরামদের হাতে তুলে দেন।

পরবর্তীতেও যারা অর্থ দিতে চান তাদেরকে গ্যানিংগঞ্জ বাজারের ক্বারী কমর উদ্দিন ও তাবলীগ জামায়াতের আমীর মাওলানা মুনতাসীর আলম সোহানের কাছে দেয়ার জন্য আহবান জানানো হয়। সংগৃহীত অর্থ দিয়ে আল্লামা আব্দুল বাছিত আজাদ’র নেতৃত্বে ত্রাণ কার্যক্রম শুরু করার ঘোষণা প্রদান করা হয়।

মোনাজাত ও অর্থ সংগ্রহের পূর্বে কুরআন-হাদীসের আলোকে বক্তব্য রাখেন শায়খুল হাদীস আল্লামা ফজলুর রহমান খান, শায়খ মাওলানা আব্দুল ওয়াদুদ, হবিগঞ্জ জেলা ইমাম সমিতির সভাপতি মুফতি আতাউর রহমান, বানিয়াচং সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দাল হোসেন খান, দারুল কোরআন মাদ্রাসার শিক্ষক মাওলানা গোলাম কাদির, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা মুতিউর রহমান, মাওলানা মশিউর রহমান, মাওলানা হাবিবুর রহমান প্রমুখ।

Developed By The IT-Zone