ঢাকামঙ্গলবার , ১১ ফেব্রুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে শিক্ষক-পরীক্ষার্থী বহিষ্কার, যুবকের কারাদণ্ড

দৈনিক আমার হবিগঞ্জ
ফেব্রুয়ারি ১১, ২০২০ ৯:২৭ অপরাহ্ণ
Link Copied!

আমার হবিগঞ্জ নিউজ :  বানিয়াচংয়ে আলীয়া মাদ্রাসার দাখিল পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের দায়ে কামরুল হোসেন নামে এক যুবককে ভ্রাম্যমাণ আদালত ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন ।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন খন্দকার তার কার্যালয়ে এ রায় দেন। এর আগে অসদুপায় অবলম্বনের দায়ে ওই কেন্দ্রের পরীক্ষার্থী সাকির আহমদ ও কক্ষ পরিদর্শক আব্দুল কাইয়ুমকে বহিষ্কার করা হয়েছে।

পুলিশ জানায়, সকালে বানিয়াচং আলীয়া মাদ্রাসা দাখিল পরীক্ষা কেন্দ্রে গণিত পরীক্ষা চলাকালে পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ সময় পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে সাকির আহমদ নামে এক ছাত্রকে বহিষ্কার করেন তিনি। এছাড়া তাকে সহযোগিতার জন্য কক্ষ পরিদর্শক দূর্গাপুর দাখিল মাদ্রাসার প্রভাষক আব্দুল কাইয়ুমকে বহিষ্কার করা হয়।

পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের দায়ে কামরুল হোসেন নামে বহিরাগত এক যুবককে আটক করে পুলিশ। পরে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন খন্দকার নিজ কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত কামরুল আজমিরীগঞ্জ উপজেলার মাহতাবপুর গ্রামের এনামুল হক চৌধুরীর ছেলে।

বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকতা মামুন খন্দকার জানান, পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহ করায় তাকে সাজা দেওয়া হয়েছে। আমরা চাই শিক্ষার্থীরা নকলমুক্তভাবে পরীক্ষায় অংশগ্রহণ করুক। এর ব্যত্যয় ঘটলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Developed By The IT-Zone