ঢাকাশুক্রবার , ১০ জানুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষির্কীর ক্ষণগণনা উদ্বোধন

দৈনিক আমার হবিগঞ্জ
জানুয়ারি ১০, ২০২০ ৬:৫৬ অপরাহ্ণ
Link Copied!

 রায়হান উদ্দিন সুমন :  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনা (কাউন্টডাউন) কার্যক্রমের উদ্বোধন করলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১০জানুয়ারি) বিকেলে কেন্দ্রীয়ভাবে তেজগাঁও পুরাতন বিমানবন্দরে মুজিববর্ষের ক্ষণগণনার লোগো উন্মোচনের মধ্যদিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন  এরপর প্রতিটি জেলা, উপজেলা ও পাবলিক স্থানে একইসঙ্গে ক্ষণগণনা শুরু হয়।

 

এরই ধারাবাহিকতায় বানিয়াচং উপজেলা প্রশাসনের আয়োজনে মুজিব বর্ষের ক্ষণগণনার উদ্বোধন করা হয়েছে। বসানো হয়েছে কাউন্টডা্উন ঘড়ি।

শুক্রবার (১০জানুয়ারি) বিকেলে মুজিব বর্ষের ক্ষণগণনা কার্যক্রম মাননীয় প্রধানমন্ত্রীর শুভ ‍উদ্বোধন অনুষ্ঠানটি উপজেলা মাঠ থেকে প্রজেক্টরের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয।

এ সময় উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী,ভাইস চেয়ারম্যান ফারুক আমিন,মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার,সহকারি কমিশনার (ভূমি) মতিউর রহমান খান,উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাষ্টার,সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান,সাবেক মুক্তিযোদ্ধা কমা্ন্ডার আব্দুল খালেক,আওয়ামী লীগের সহসভাপতি বিপুল ভুষণ রায়,সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া,১১নং মক্রমপুর ইউনিয়নের চেয়ারম্যান আহাদ মিয়া,,বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রঞ্জন কুমার সামন্ত,সরকারি জনাব আলী কলেজের অধ্যক্ষ সাফিউজ্জামান খান,সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দাল হোসেন খান,বিএসডি মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মোবাশ্বির আহমেদ,ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ময়েজ উদ্দিন শরীফ রুয়েলসহ উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা ও দলীয় নেতৃবৃন্দ।

এছাড়া ও সাংবাদিক,জনপ্রতিনিধি,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেনি পেশার মানুষ।

 

উল্রেখ্য , ২০২০ সালের ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম গ্রহণের শততম বছর পূর্ণ হবে। এবছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপন করবে বাংলাদেশ।

 

১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দীর্ঘ ৯ মাস পাকিস্তানে কারাবাস থেকে মুক্ত হয়ে এই দিনে দেশে ফিরে আসেন তিনি। দিনটিকে উপলক্ষ করে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন করা হলো।

 

এ বছরের ১৭ মার্চ জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে সরকার ২০২০-২১ সালকে ‘মুজিববর্ষ’ হিসেবে উদযাপনের ঘোষণা দিয়েছে। ১৭ মার্চ বর্ণাঢ্য উদ্বোধনের মধ্য দিয়ে সারাদেশে শুরু হবে বছরব্যাপী এ উদযাপন। এ ছাড়া গত বছরের ২৫ নভেম্বর ইউনেস্কো বাংলাদেশের সঙ্গে যৌথভাবে এ কার্যক্রম উদযাপনের ঘোষণা দিয়েছে। ওইদিন প্যারিসে ইউনেস্কো সদর দপ্তরে সংস্থাটির ৪০তম সাধারণ অধিবেশনে সর্বসম্মতভাবে ‘মুজিববর্ষ’ উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন আন্তর্জাতিক মাত্রা পেয়েছে।

Developed By The IT-Zone