ঢাকাসোমবার , ৯ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে প্রশাসনের প্রস্তুতিমুলক সভা

দৈনিক আমার হবিগঞ্জ
মার্চ ৯, ২০২০ ৮:৩১ অপরাহ্ণ
Link Copied!

জীবন আহমেদ লিটন, বানিয়াচং থেকে  :  আগামী ১৭ মার্চ ২০২০ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২০ এবং ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনের উপলক্ষে প্রস্তুুতিমুলক সভা করেছে বানিয়াচং উপজেলা প্রশাসন। সোমবার (৯ মার্চ ২০২০) সকাল ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকারের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী। বিশেষ অতিথির বক্তৃতা করেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী ইকবাল হোসেন খান। উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মতিউর রহমান খান।

সভায় ১৭ মার্চ সকাল সাড়ে ৮ টায় উপজেলা পরিষদ চত্তরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পার্ঘ অর্পণ, সাড়ে ৯ টায় বর্ণাঢ্য র‌্যালী ও ১০ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। ওইদিন বিকাল ৪ টায় জাতীয় প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে আয়োজিত সরাসরি সম্প্রচারকৃত অনুষ্ঠানটি সম্মেলিতভাবে পরখ করার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা করা হবে। বহুল কাঙ্খিত ১৭ মার্চের অনুষ্ঠানে বানিয়াচং উপজেলা আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ব্যাপক সমাগম করার জন্য অনুরোধ জানানো হয়। এছাড়া উপজেলা সদর ৪ টি ইউনিয়নের সকল স্কুল, কলেজ, মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থী উপজেলা প্রশাসনের সকল অনুষ্ঠানে উপস্থিত থাকার নির্দেশনা দেয়া হয়। সন্ধার পর আয়োজন করা হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। উক্ত অনুষ্ঠানমালায় সকল শ্রেণী পেশার মানুষকে অংশ গ্রহনের মাধ্যমে আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্ঠা জাতির পিতার জন্মশত বার্ষিকীর আনন্দ ভাগাভাগির জন্য অনুরোধ জানান উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার।

 

অপরদিকে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২০ যথাযোগ্য মর্যদায় উদযাপনের লক্ষে ব্যাপক কর্মসূচী হাতে নেয়া হয়।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী আলনুর তারেক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাউছার শোকরানা, আলীয়া মাদ্রাসার প্রেন্সিপাল মাওলানা আব্দাল হোসেন খান, অধ্যক্ষ স্বপন কুমার দাশ, উপাধ্যক্ষ কাজী মাওলানা আতাউর রহমান, ইউপি চেয়ারম্যান মওলানা হাবিবুর রহমান, আব্দুল আহাদ ও এরশাদ আলী, বিপুল ভূষণ রায়, রিপোর্টার্স ইউনিটির সভাপতি (আজীবন) যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা শেখ নমীর আলী, সুফিয়া মতিন মহিলা কলেজের ইংরেজী প্রভাষক রহমতুল বারী, উপজেলা আওয়ামীলীগের জয়েন্ট সেক্রেটারী কবি ও সাংবাদিক মোঃ আঙ্গুর মিয়, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহাজাহ মিয়া, আওয়ামীলীগ নেতা নজরুল ইসলাম,আনোয়ার হোসেন, কৃষ্ণ দেব, উপজেলা শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম, নির্বাচন অফিসার তাসনিম জাহান, প্রধান শিক্ষক ভানু চন্দ্র ভানু, থানার এস আই শিমুল রায়, মাষ্টার আলী রহমান, আবু তাহের, রিপোর্টার্স ইউনিটির সেক্রেটারী ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার বানিয়াচং প্রতিনিধি জীবন আহমেদ লিটন, পূবালী ব্যাংক ম্যানেজার মিজানুর রহমান, পল্লী বিদ্যুৎ ডিজিএম মোঃ ইসমত কামাল, উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহমুদুল হাসান খান মামুন প্রমুখ।

Developed By The IT-Zone