ঢাকামঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে পুলিশ পাহারায় ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি

দৈনিক আমার হবিগঞ্জ
ডিসেম্বর ১০, ২০১৯ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

রায়হান উদ্দিন সুমন :  পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণ ও ভোক্তাদের সাধ্যে মধ্যে প্রাপ্তি নিশ্চিত করতে ৪৫ টাকা কেজি দরে বানিয়াচংয়ে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। মঙ্গলবার ( ১০ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ পেঁয়াজ বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার। এদিকে পেঁয়াজ টিসিবি’র ন্যায্যমূল্যে বিক্রির খবরে সকাল থেকেই উপজেলা পরিষদ চত্বরে ভীড় করতে শুরু করে ভুক্তভোগী ক্রেতাসাধারণ। এসময় জনপ্রতি দুই কেজি করে মোট ৩ টন পেঁয়াজ ক্রেতাদের কাছে বিক্রি করে টিসিবি।

মজলিসপুর মহল্লার গৃহিনী আম্বিয়া বেগম খবর পেয়ে সকাল থেকেই লাইনে এসে দাঁড়ান। পরে তিনি ৯০টাকা দিয়ে দুই কেজি পেঁয়াজ কিনেন। পেঁয়াজ কিনতে আসা সোহেল মিয়া নামে এক ক্রেতা জানান,বাজারে এখনো ১৮০ থেকে ২০০টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি হচ্ছে। এত টাকায় পেঁয়াজ কেনা কোনোভাবেই আমাদের মতো মধ্যবিত্ত পরিবারের পক্ষে সম্ভব নয়। তাই ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রির খবর শুনে এখানে আসি। লাইনে দাঁড়িয়ে দুই কেজি পেঁয়াজ কিনেছি।

এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার জানান,বাজার নিয়ন্ত্রণে রাখার জন্য সরকারিভাবে টিসিবি’র মাধ্যমে ৪৫টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করা শুরু হয়েছে। আজ এখানে ৩টন পেঁয়াজ মানুষের কাছে বিক্রি করা হয়েছে। কেউ এক কেজি আবার কেউ দুই কেজি করে কিনে নিয়েছেন। পেঁয়াজ বিক্রির কার্যক্রমে সব ধরণের সহায়তা করে বানিয়াচং থানা পুলিশ ।

Developed By The IT-Zone