ঢাকাশুক্রবার , ১০ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে পাড়া-মহল্লায় লকডাউনের নামে চলছে তামাশা

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১০, ২০২০ ৩:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ইমদাদুল হক মাসুম, বানিয়াচং :  সারা বাংলাদেশের মানুষ যখন করোনা ভাইরাসের ভয়ে আতংকিত তারই ধারাবাহিকতায় বানিয়াচংয়ের বিভিন্ন এলাকা করা হচ্ছে লকডাউন।কিন্তু এই লকডাউন পরিণত হচ্ছে এক তামাশায়।সরেজমিনে বানিয়াচংয়ের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, তারই বাস্তব রুপ।যেসব এলাকা করা হয়েছে লকডাউন ঐ সকল এলাকার বাসিন্দারা ঠিকই ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন বাজারঘাটে।কেউবা আবার লকডাউনের জায়গায় একত্রিত হয়ে করছেন গল্প-গুজব।বসে বসে মোবাইলে লুডু ও ফেসবুক চালাচ্ছেন। এ যেন করোনা নামক মহামারিকে নিয়ে মশকারা করা। সচেতনতার যে ঝাঁন্ডা তারা উড়াতে চাচ্ছেন তা কি সত্যিকার অর্থেই বাস্তবে রুপ নিচ্ছে! নাকি শুধু ফটোসেশনেই বন্দী থাকবে তাদের এই স্বঘোষিত লকডাউন।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকটি এলাকার ব্যক্তিরা দৈনিক আমার হবিগঞ্জকে জানান,ছেলেপুলেদের অতি উৎসাহ দেখে রীতিমতোই হতবাক হয়ে গেছি। মেইন রোড বন্ধ করে এলাকার পুরো যোগাযোগ ব্যবস্থাই নস্যাৎ করে দিচ্ছে তারা। হঠাৎ যদি কেউ অসুস্থ হয়ে পড়ে তাহলে তাকে কি করে ডাক্তার বা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাবেে এই জিনিসট যেন কারো মাথায় ঢুকছেনা। বেড়িকেডের পাশে বসে আড্ডা দেয়া যুক্তিসঙ্গত কাজ নয়। আর এটাকে লকডাউন ও বলেনা। বিষয়টি যেন এলাকায় হাসির খোরাক হয়ে দেখা দিয়েছে।
লকডাউনের বিষয়টি নিয়ে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকারের সাথে কথা হলে তিনি দৈনিক আমার হবিগঞ্জকে জানান,এলাকাবাসী করোনার প্রকোপ থেকে রক্ষা পেতে তাদের নিরাপত্তার কথা বিবেচনা করে লকাডাউন করে দিচ্ছে। সেখানে আমাদের কোনে নির্দেশনা নেই। আর পুরো বানিয়াচং লকডাউন করার সময় এখনো আসেনি।

Developed By The IT-Zone