ঢাকাবৃহস্পতিবার , ১৬ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে না খেয়ে দিন পার করছে একটি পরিবার : মিলছেনা কোনো সহায়তা ও (ভিডিওসহ)

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১৬, ২০২০ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

হৃদয় হাসান শিশির, বানিয়াচং থেকে :    বানিয়াচং উপজেলার ২ নং ইউনিয়নের আমির খানী মহল্লার একটি পরিবার বিগত দুই দিন না খেয়ে আছেন বলে এমনটা ই জানিয়েছে পরিবারের সদস্যরা। অন্যদিকে এই পরিবারের সদস্যরা সরকারি কোনো ধরণের ত্রাণ তো দুরের কথা কারো কোনো সাহায্য সহযোগীতা পাচ্ছেননা তারা ।হতদরিদ্র এই পরিবারের দুই সন্তানের জননী রেজবি বেগম তার স্বামী নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। রেজবি বেগমের সাথে কথা বললে তিনি এই প্রতিবেদককে জানান, আমি এবং আমার স্বামী অন্যের বাড়িতে কাজ করে কোনো মতে জীবন যাপন করে আসছি। কিন্তু বর্তমানে করোনা ভাইরাসের আতঙ্কে অনেক দিন যাবত তারা স্বামী স্ত্রী কেউই কোনে কাজ করতে পারছিনা।পুরো পরিবার নিয়ে কষ্টের মধ্যে বসবাস করছি । খেয়ে না খেয়ে দিন পার করছি আমরা।

রেজবি বেগম আরো জানান, কাজ করে যে টাকা যেগুলো জমিয়ে ছিলাম এগুলো খেয়ে শেষ।  কারন গত এক মাস যাবত কোনো কাজ কাম তিনি এবং তার স্বামী করতে পারছেন না। এতে তিনি তার স্বামী এবং তার দুই সন্তান নিয়ে কষ্টে জীবন যাপন করছেন । গত কয়েক দিন যাবত তার ঘরে কোনো কিছু নাই। সব শেষ হয়ে গেছে।তাদের পাড়া প্রতিবেশীরা মাঝেমধ্যে কিছু খাবার দিলে সেটা দিয়েই পরিবারের সবাইকে নিয়ে কষ্ট করে খেয়ে দিন পার করছেন তিনি । বর্তমানে তাদের ঘরে কোনো ধরণের খাবার নেই। বিগত দুই দিন  শুধু মাত্র পানি খেয়ে দিন পার করে দিয়েছেন বলে জানান রেজবি বেগম।

ছবি : বানিয়াচংয়ে অসহায় এই পরিবারটি খেয়ে না খেয়ে দিন পার করছে ! পাচ্ছেনা সরকারি কোনো সহায়তাও

তারা সন্তানেরা যখন খাবারের জন্য কান্নাকাটি করে তখন খাবার দিনে না পেরে নানা অজুহাত দেখিয়ে কান্না থামিয়ে দেন।কিন্তু এখন আর তাদের কোনো কিছু করা নেই।স্থানীয় জনপ্রতিনিধিরা কোনো ধরনের সাহায্য সহযোগীতা করেছেন কিনা জানতে চাইলে রেজবি বেগম দৈনিক আমার হবিগঞ্জকে জানান,এলাকার চেয়ারম্যান এবং মেম্বারের কাছে অনেক বার গিয়েছি। তারা বিভিন্ন আশ্বাস দিয়েছেন। কিন্তু আজও পর্যন্ত তাদের আশ্বাসের বাস্তবায়ন হয়নি। অসহায় রেজবি বেগম এলাকার জনপ্রতিনিধিসহ সমাজের বিত্তশালীদের কাছে সাহায্যের জন্য আকুল আবেদন জানিয়েছেন।

Developed By The IT-Zone