ঢাকামঙ্গলবার , ৩১ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে নানা আয়োজনে স্বর্গীয় শচীন্দ্র লাল সরকার এর ২য় মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার
মে ৩১, ২০২২ ১১:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার মধ্য দিয়ে শচীন্দ্র কলেজের প্রতিষ্ঠাতা বিশিষ্ট দানবীর,সমাজসেবক ও শিক্ষানুরাগী স্বর্গীয় শচীন্দ্র লাল সরকার এর ২য় মৃত্যু বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। ২০২০ সালের ২২ মে শচীন্দ্র কলেজের প্রতিষ্ঠাতা শচীন্দ্র লাল সরকার ইহলোকের মায়া ত্যাগ করে পরলোক গমন করেন।

এ উপলক্ষে সোমবার (৩০মে) সকাল ১১ টায় সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার শেষ দিনে কলেজ প্রাঙ্গনে স্মরণ সভার আয়োজন করে প্রতিষ্ঠানটি। আলোকচিত্র প্রদর্শনী,চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজনসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
শচীন্দ্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ হাবিবুর রহমান এর সভাপতিত্বে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন বানিয়াচং আজমিরীগঞ্জ থেকে নির্বাচিত মাননীয় সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান।সাংসদ আব্দুল মজিদ খান।

শচীন্দ্র লাল সরকার এর জীবন ও কর্ম সম্পর্কে স্মৃতিচারণ করতে গিয়ে বলেন,শচীন্দ্র লাল সরকার ছিলেন একজন ক্ষণজন্মা পুরুষ।সততা,নিষ্ঠা ও একাগ্রতা ছিল শচীন্দ্র লাল সরকার এর আদর্শ।এই আদর্শকে সামনে রেখে আমাদের জীবন পরিচালনা করতে হবে।

সহকারী অধ্যাপক প্রমোদ সাহাজী ও শরীর চর্চা শিক্ষক রনজিত দাস এর সঞ্চালনায় স্মরণসভার শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন সহকারী অধ্যাপক দেওয়ান রাফিউল হক খান পাঠান, বৈদিক মন্ত্র পাঠ করেন সহকারী অধ্যাপক মানিক ভট্টাচার্য।

আয়োজিত স্মরণসভায় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন প্রধান পৃষ্ঠপোষক ও কলেজের গভর্ণিং বডির সভাপতি মোঃ শরীফ উল্লাহ, শুভেচ্ছা বক্তব্য রাখেন শচীন্দ্র লাল সরকার এর ২য় মৃত্যুবার্ষিকী পালন কমিটির আহবায়ক সহকারী অধ্যাপক ও অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রবীন্দ্র সমাজপতি,জিবি সদস্য এডভোকেট সুদীপ বিশ্বাস সজল, মোঃ আবুল ফজল চৌধুরী,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে স্মৃতিচারণ করেন
পুকরা ইউ/পি চেয়ারম্যান হাফেজ মোঃ সামরুল ইসলাম, সাবেক শিক্ষা অফিসার মোঃ আব্দুল আলী,আজমিরীগঞ্জ কলেজের সাবেক অধ্যক্ষ বিশ্বজিৎ পাল।

কলেজের সাবেক জিবি সদস্য রাখাল দাস,প্রমথ সরকার, বাগজুর গ্রামের বিশিষ্ট মুরুব্বি মোঃ আব্দুল ওয়াহিদ চৌধুরী,শিক্ষকদের মধ্য থেকে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক ও বাঙলা বিভাগের বিভাগীয় প্রধান মোঃ তরীকুল ইসলাম হারুন, সহকারী অধ্যাপক মোঃ আব্দুল আহাদ খান, গৌতম সরকার, মোঃ লতিফ হোসেন, মিহির রঞ্জন সরকার, প্রভাষক প্রসূন আচার্য পল্লব প্রমুখ।শিক্ষার্থীদের পক্ষ থেকে স্মৃতিচারণ করেন একাদশ শ্রেণীর শিক্ষার্থী শামীমা ইসলাম মীম।

মঞ্চে আরও উপস্থিত ছিলেন বিজন বিহারি ভৌমিক, নিতেন্দ্র সূত্রধর,মোছাব্বির মিয়া,কমিশনার সামছু মিয়া,মৃদুল কুমার দাস, আজিজুল হক, বিশ্বজিত দাস প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে কলেজের সকল শিক্ষক,শিক্ষার্থী, হবিগঞ্জের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। এরপর প্রধান অতিথি শচীন্দ্র কলেজের প্রতিষ্ঠাতা স্বর্গীয় শচীন্দ্র লাল সরকার এর ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে চিত্রাঙ্কণ ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।  প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন,  চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় ক- বিভাগ (১ম-৫ম শ্রেণি) থেকে ১ম,২য় ও ৩য় স্থান অর্জন করেন যথাক্রমে শ্রেয়া সিনহা জুই,সারা চৌধুরী ও রুদ্র দাশ। চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় খ- বিভাগ (৬ষ্ট-১০ম শ্রেণি)
থেকে ১ম,২য় ও ৩য় স্থান অর্জন করেন যথাক্রমে মিথিলা পাল,ফারহানা সিদ্দিকা তিন্নি ও পূর্ণিমা রাণী দাশ।

রচনা প্রতিযোগিতায় খ – বিভাগ(৬ষ্ট-১০ম শ্রেণি) থেকে ১ম,২য় ও ৩য় স্থান অর্জন করেন যথাক্রমে ফারহানা সিদ্দিকা তিন্নি, রিয়া রাণী দাশ ও বাঁধন চৌধুরী।

রচনা প্রতিযোগিতায় গ- বিভাগ(একাদশ /দ্বাদশ শ্রেণি) থেকে ১ম,২য় ও ৩য় স্থান অর্জন করেন যথাক্রমে সৌরভ দে,অর্পা রাণী দাশ ও শামীম মিয়া।রচনা প্রতিযোগিতায় ঘ- বিভাগ(স্নাতক-স্নাতকোত্তর শ্রেণি) থেকে ১ম ও ২য় স্থান অর্জন করেন যথাক্রমে দৃষ্টি রাণী সরকার ও রেহেনা আক্তার।

Developed By The IT-Zone