ঢাকাসোমবার , ২২ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে কিস্তি আদায় করতে বিভিন্ন এনজিও কর্মীদের জোর জবরদস্তি

দৈনিক আমার হবিগঞ্জ
জুন ২২, ২০২০ ৯:৫৭ অপরাহ্ণ
Link Copied!

ইমদাদুল হক মাসুম,বানিয়াচং :    কোভিড-১৯ করোনার প্রভাবে বৈশ্বিক অর্থনীতি বিপর্যস্ত। বাংলাদেশও এই আওতার বাহিরে নয়। সরকার দেশের নিম্ন-মধ্যবিত্ত শ্রেণীর মানুষের কথা চিন্তা করে শিথিল করেছে বিভিন্ন এনজিও সংস্থা দেওয়া লোনের কিস্তি পরিশোধের সময়সীমা। তবুও বানিয়াচংয়ে যেন থামছে না এনজিও সংস্থায় চাকুরীরত কর্মচারীদের গ্রাহকের বাড়ি বাড়ি গিয়ে কিস্তি আদায় ।যার ফলে চরম বিপাকে পড়েছেন কিস্তি পরিশোধ করতে না পারা অসহায় গ্রাহকেরা।
এনজিও সংস্থা আশা থেকে লোন নিয়ে হতাশায় ভোগছেন অনেকে। সংস্হার মাঠকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে দিচ্ছেন কিস্তি পরিশোধের তাড়া। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ও অনেকে এনজিও সংস্থার ভোগান্তি নিয়ে বিরূপ প্রতিক্রিয়া প্রকাশ করছেন। এছাড়া অপর একটি এনজিও সংস্থা টিএমএসএস বানিয়াচং শাখার বিরুদ্ধে ও রয়েছে জোর করে কিস্তি আদায় করার অভিযোগ।

ছবি : বানিয়াচংয়ে একটি বাড়িতে কিস্তি নিতে আসা দুই এনজিও কর্মীর অবস্থান

টিএমএসএস বানিয়াচং শাখা থেকে লোন গ্রহনকারী মোবিন মিয়া দৈনিক আমার হবিগঞ্জকে জানান,বর্তমানে আমার কোন ইনকাম নাই।কিন্তু কিস্তির টাকার জন্য আমায় বারবার তাগাদা দেওয়া হয়। গতকাল (২২জুন) সোমবার অফিসের কর্মচারীরা আমার বাসায় এসে জোর করে টাকা নিয়ে যায়।
এ ব্যাপারে টিএমএসএস অফিসের ব্রাঞ্চ ম্যানেজার রেজাউর করিমের সাথে কথা হলে তিনি এই ব্যাপারে মোবাইলে কিছু বলতে পারবেন না বলে জানান। সরাসরি অফিসে আসলে তিনি বিস্তারিত কথা বলবেন বলে জানান। বানিয়াচং উপজেলার নবাগত নির্বাহী অফিসার মাসুদ রানা মহোদয়ের সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক আমার হবিগঞ্জকে. বলেন এইরকম অভিযোগ পেলে আমার অবশ্যই যথার্থ ব্যবস্হা গ্রহণ করব।

Developed By The IT-Zone