ঢাকাবুধবার , ২৯ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে কাগজে কলমেই লক-ডাউন সীমাবদ্ধ : মানছেন না কেউ

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ২৯, ২০২০ ২:০৩ অপরাহ্ণ
Link Copied!

শেখ সজীব হাসান,বানিয়াচংঃ   বানিয়াচংয়ের ১নং ও ৩নং দুটি ইউনিয়ন কাগজে কলমে লক-ডাউন করা হলেও মানছেন না কেউ। বুধবার  ২৯ এপ্রিল বেলা ১১ ঘটিকার সময় বানিয়াচং বড়-বাজারের শহীদ মিনার প্রাঙ্গনে গিয়ে দেখা যায় মানুষের অবাধ চলাফেরা । গত ২০ এপ্রিল বানিয়াচংয়ে ৩জন করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তি সনাক্ত হওয়ার পরের দিন ২১এপ্রিল বানিয়াচং উপজেলা প্রশাসন দু’টি ইউনিয়ন কে লক-ডাউন ঘোষণা করেন। বলা হয় যে, অপ্রয়োজনে কাউকে বাড়ির বাহিরে অবস্থান করতে দেখা গেলে অর্থদণ্ড করা হবে।

ছবি : বানিয়াচংয়ে লকডাউন না মেনে অবাধে চলছে যানবাহন

কিন্তু সরেজমিনে দেখা যায়,বানিয়াচং ১নং ইউনিয়নের বড়-বাজার থেকে প্রতিদিন টমটম,মিশুকসহ বিভিন্ন যানবাহন দিয়ে বড়-বাজার থেকে নতুন বাজার যাতায়াত অব্যাহত রয়েছে। তাছাড়া, গত ২৬ এপ্রিল বানিয়াচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মতিউর রহমান খান এর করোনা ভাইরাস সনাক্ত হয়। এতে করে উপজেলা প্রশাসনের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। জানা যায় যে,২৬ এপ্রিল মতিউর রহমান আক্রান্তের খবর পাওয়ার পর থেকে বড়-বাজারে প্রশাসনের উপস্থিতি নেই বললেই চলে। এতে করে যানবাহন সহ মানুষের চলাচল স্বাভাবিক হয়ে পড়েছে।

এ ব্যাপারে টমটম শ্রমিক রুবেল মিয়ার সাথে কথা হলে তিনি দৈনিক আমার হবিগঞ্জ কে বলেন,প্রায় এক মাস যাবৎ সরকারি নির্দেশ মান্য করে বের হই নি। কিন্তু দিন দিন আর্থিক অবস্থার অবনতি হচ্ছে। আমাদেরও পরিবার আছে। আমাদের তো দু’বেলা খেয়ে বেচেঁ থাকতে হবে। তাই সরকারি নির্দেশ অমান্য করে আজ টমটম নিয়ে বের হয়েছি।

ছবি : লকডাউন অমান্য করে বানিয়াচংয়ের সবজায়গায় অবাধে চলছে যানবাহন

তাছাড়াও ,বানিয়াচং থেকে হবিগঞ্জ-নবীগঞ্জ রোডে গাড়ি চলাচল করতে দেখা গেছে ।এতে করে করোনা ঝুঁকি বাড়ছে।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলার নির্বাহী উপজেলা অফিসার  মামুন খন্দকার দৈনিক আমার হবিগঞ্জ কে বলেন,লক-ডাউন চলমান রয়েছে। যারা অমান্য করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Developed By The IT-Zone