ঢাকাবৃহস্পতিবার , ৩০ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে করোনা ভাইরাস রোধে জীবানুনাশক স্প্রে ছিটিয়েছে বিডি ক্লিনের সদস্যরা

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ৩০, ২০২০ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

শেখ সজীব হাসান,বানিয়াচংঃ   পরিষ্কার পরিচ্ছন্ন দেশ গড়ার লক্ষ্য বিডি ক্লিন বাংলাদেশ এর বানিয়াচং উপজেলা একটি শাখা গঠিত হয়। বৃহস্পতিবার (৩০এপ্রিল) দুপুরে বানিয়াচং বড় বাজারের করিম উল্লাহ রোড হতে উপজেলা পর্যন্ত আশেপাশসহ দোকানপাট, স্কুল, মসজিদ ও যানবাহন  বিডি  ক্লিন – বানিয়াচং উপজেলা পরিবারের পক্ষ থেকে জীবাণুনাশক স্প্রে ও জনসচেতনতা মূলক মাইকিং করা হয়। এতে বিডি ক্লিন – বানিয়াচং উপজেলার ভারপ্রাপ্ত সমন্বয়ক এস আর তাকসিন আহমেদ এর নেতৃত্বে কার্যক্রম চালানো হয়।

ছবি : জীবানুনাশক স্প্রে করার পূর্বে বিডি ক্লিন বানিয়াচং শাখার সদস্যরা

তাকসিন আহমেদ দৈনিক আমার হবিগঞ্জকে বলেন, কোভিড-১৯  বর্তমানে মহামারী আকার ধারণ করেছে। দূঃখজনক যে আমাদের বানিয়াচং উপজেলায় এখন পর্যন্ত ৪ জন মানুষ আক্রান্ত হয়েছে। তাই সবাই সচেতন হোন এবং অন্যকে সচেতন করুন। কেউ অযথা বাহিরে  ঘোরাফেরা করবেন না। যদি বিশেষ প্রয়োজনে বের হতে হয় ৩ ফুট দূরত্ব বজায় রেখে মাস্ক, গ্লাভস, শাওয়ার ক্যাপ সাথে নিবেন।
তিনি আরো বলেন,যদি কেউ বহিরাগত আসে তাহলে তাকে ১৪ দিনের জন্য হোম-কোয়ারেন্টাইন রাখবেন। যদি সে  না মানে তাহলে বিডি ক্লিন বানিয়াচং শাখা কে অবগত করবেন। আমরা প্রশাসন কে অবগত করে হোম-কোয়ারেন্টাইনে থাকার ব্যবস্থা করে দেব।
ব্যবসায়ীদের উদ্দ্যেশে বলেন সরকারে নির্দেশনা মেনে সময় অনুযায়ী দোকানপাট বন্ধ রাখার অনুরোধ জানান।

ছবি : যানবাহনে জীবানুনাশক স্প্রে ছিটাচ্ছেন বিডি ক্লিনের সদস্যা

দেশের এই দূর্যোগ অবস্থায় বিডি-ক্লিন ঘড়ে বসে থাকবে না।আমাদের এই কার্যক্রম বিভিন্ন বাজারে প্রতিদিন অব্যাহত থাকবে।
এসময় আরও উপস্থিত ছিলেন বিডি ক্লিন – হবিগঞ্জ জেলার সদস্য ফাহিম খান, বিডি ক্লিন – বানিয়াচং উপজেলার সদস্য ইমন চৌধুরী, সায়েম চৌধুরী, নাইম আহমেদ রবিন, আহমেদ মোজাম্মিল, দূর্জয় দাশ স্বরন,  রিপন, শিবলু ইসলাম, তসকির রাজ, সানী আল হাসান, ইমন ঠাকুর, শেখ জয় আহমেদ,অনিক আহমেদ, হাসান, রাকিব আহমেদ প্রমুখ।

Developed By The IT-Zone