ঢাকাশুক্রবার , ১৭ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে করোনা পরিস্থিতিতে বিপাকে পড়েছেন মধ্যবিত্তরা !

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১৭, ২০২০ ৪:১৬ অপরাহ্ণ
Link Copied!

শেখ সজীব হাসান, বানিয়াচং   :    সম্প্রতি করোনা পরিস্থিতিতে দেশের সব কর্ম-সংস্থান বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন মধ্যবিত্তরা। এই মধ্যবিত্তরা  পারছেন না কাউকে সাহায্য করতে,আবার পারছেন না কারো সাহায্য গ্রহন করতে। মধ্যবিত্তদের মধ্যে এমন অনেক আছেন যারা দিন আনে দিন খান, অথবা,ব্যবসা কিংবা চাকরি করেন জীবন নির্বাহ করেন। করোনার ভয়াবহ অবস্থায় সব কর্মক্ষেত্র বন্ধ হয়ে যাওয়ায় তাদের সব ধরনের আয় রোজগার ও বন্ধ হয়ে গেছে। কিন্তু আয় বন্ধ হলেও তো বন্ধ হয়নি সাংসারিক ব্যয়।

 

প্রতিনিয়ত তাদের ব্যয় হচ্ছে। সমাজের উচ্চ বিত্তরা তাদের জমানো অর্থ দিয়ে সুন্দরভাবে জীবন-যাপন করতে পারতেছে। যারা নিম্নবিত্ত তারা বিভিন্ন সাহায্য-সহযোগীতা পেয়ে ভালোই দিন পার করছেন। কিন্তু বিপাকে পড়েছেন মধ্যবিত্তরা। মধ্যবিত্তদের যেমন কেউ সাহায্য করে না তেমনি তারা জন-সম্মুখে লাইনেও দাড়াতে পারছেনা। কারণ,মধ্যবিত্তদের কাছে তাদের আত্নসম্মানটা ই বড়।

ছবি : প্রতিকী ছবি গুগল থেকে নেয়া

 

শুক্রবার (১৭এপ্রিল) বানিয়াচং ১নং উত্তর-পূর্ব ইউনিয়নের নাম ও ছবি প্রকাশে অনিচ্ছুক কয়েকটি মধ্যবিত্ত পরিবারের সাথে কথা হলে তারা দৈনিক আমার হবিগন্জকে জানান,সরকারের নির্দেশ মান্য করে আমরা ঘরে বসে আছি। আমাদের মতো হাজারো মধ্যবিত্ত পরিবার রয়েছে। সরকার গরীব অসহায়দের প্রণোদনা দিয়েছেন।

কিন্তু মধ্যবিত্তদের জন্য কিছু করছেন না। আমাদের খোঁজ-খবর নিচ্ছেন না। আমাদের সব-সময় হাসি-খুশি দেখালেও আমরা খুবই কষ্টে দিন-যাপন করছি কিন্তু কাউকে বলতে পারছি না। জানিনা,এভাবে আর কতদিন চলবে। তাই অন্যদের পাশাপাশি তাদের দাবি যে কোন উপায়ে ই হোক সাহায্য-সহযোগীতা টা যেন অব্যাহত থাকে। হোক না গোপনে কিংবা জনসম্মুখে।

Developed By The IT-Zone