ঢাকাসোমবার , ২ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে এতিম শিক্ষার্থীদের পাশে প্রবাসী সারোয়ার : দিলেন নতুন কাপড়

দৈনিক আমার হবিগঞ্জ
মার্চ ২, ২০২০ ৫:৫৮ অপরাহ্ণ
Link Copied!

রায়হান উদ্দিন সুমন :    আমাদের সমাজে ধনবান-বিত্তশালী মানুষ যেমন আছে,তেমনি আছে এতিম-অসহায় অনেক পরিবার। কেউ তাদের পাশে দাঁড়াক বা না দাঁড়াক তারাও একভাবে বেঁচে থাকে। জীবনযুদ্ধে টিকে থাকে কোনো রকম। ইসলাম সব সময় এতিমদের সঙ্গে ভালো ব্যবহার করার তাগিদে দিয়েছে। পবিত্র কোরআনে বর্ণিত আছে “তারা জিজ্ঞাসা করছে এতিমদের সঙ্গে কেমন ব্যবহার করতে হবে। বলে দিন,যে কর্মপদ্ধতি তাদের জন্য কল্যাণকর তাই অবলম্বন করা ভালো”।

এরই ধারাবাহিকতায় কিছু এতিমদের পাশে দাঁড়িয়েছেন বানিয়াচংয়ের সন্তান আমেরিকার নিউইয়র্ক প্রবাসী অ্যাডভোকেট সারোয়ার হোসেন কয়েস। আদমখানীর কালিকাপাড়ায় অবস্থিত আল মদিনা শিশু একাডেমির এতিমখানার ২৫জন এতিমদের মাঝে তাদের পড়নের কাপড় (পাঞ্জাবি) উপহার দিয়েছেন তিনি। সোমবার (২রা মার্চ) এতিমখানা ময়দানে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাশাপাশি এই এতিমখানার সকল শিক্ষার্থীদের নিয়ে দিনব্যাপী খেলাধুলা ছাড়াও বিভিন্ন প্রতিযোগীতার আয়োজনে অংশ নেন। এতিম শিশু শিক্ষার্থীরাও এসব প্রতিযোগীতায় অংশ নিতে পেরে খুব আনন্দিত হয়েছে। তুমূল হৈ-হুল্লোড়ে মেতে উঠেছিল ওরা।

পরে এতিমখানার সকল এতিম ও শিক্ষার্থীদের নিয়ে দুপুরের খাবারের আয়োজন করেন প্রবাসী সারোয়ার। খাবারের পূর্বে খেলার বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন তিনি। এসময় এতিমখানার সকল শিক্ষক,ম্যানেজিং কমিটির সদস্য ও আমন্ত্রিত অতিথিদেরওকে পুরষ্কারে ভূষিত করা হয়। প্রবাসী সারোয়ার হোসেন কয়েস জানান,আজ আমার জীবনের সবচেয়ে সেরা একটি আনন্দঘন দিন পার করলাম।

এতিম শিশুদের মুখে হাসি ফোটাতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি। চেষ্টা করবো প্রতি বছর ই যেন কোথাও কোথাও এরকম এতিম শিশুদের নিয়ে অনুষ্টান করার।সারোয়ার হোসেন এই আয়োজনকে সফল করার জন্য আমেরিকার মিশিগান নিবাসী মোহাম্মদ রেজাসহ মাদ্রাসার শিক্ষকসহ সকলের কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন উক্ত এতিমখানার প্রধান মাওলানা আব্দুল বাছিত আজাদ,দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন,প্রভাষক মোফাজ্জল হোসেন,ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান আশিক প্রমুখ। অনুষ্ঠানেরসার্বিক দায়িত্বে ছিলেন মাওলানা সর্দার শাহিন।

 

Developed By The IT-Zone