ঢাকামঙ্গলবার , ২৮ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ে একজন করোনার সম্মুখ যোদ্ধা আবুল কাশেম চৌধুরী

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ২৮, ২০২০ ১২:৫৮ অপরাহ্ণ
Link Copied!

শেখ সজীব হাসান, বানিয়াচংঃ   প্রতিটা মানুষেরই স্বপ্নের সিঁড়ি বেয়ে উপরে ওঠার স্বপ্ন থাকে। কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসে প্রতিবন্ধকতা। যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা পেরিয়ে এগিয়ে আসবেন তিনি হবেন একজন সফল জনপ্রতিনিধি। আর তিনি হচ্ছেন,  হবিগন্জ জেলার বানিয়াচং উপজেলার একজন সফল উপজেলা চেয়ারম্যান জনাব আবুল কাশেম চৌধুরী। উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পূর্বে তিনি ছিলেন ১০নং সুবিদপুর ইউনিয়নের বার বার নির্বাচিত একজন সফল ইউ/পি চেয়ারম্যান।তাছাড়াও একাধিকবার নির্বাচিত হয়েছেন বানিয়াচংয়ের শ্রেষ্ট ইউ/পি চেয়ারম্যান হিসেবে। তারপর তিনি স্বপ্ন দেখেন উপজেলা মানুষের সেবা করার।

ছবি : ত্রাণ বিতরণের আগে করোনা সচেতনতায় বক্তব্য রাখছেন আবুল কাশেম চৌধুরী

গত উপজেলা নির্বাচনে বানিয়াচংয়ের অনেক প্রবীণ আওয়ামীলীগ নেতা কে ডিঙ্গিয়ে পেয়েছিলেন নৌকা প্রতীক, হয়েছিলেন নৌকার মাঝি। বিপুল ভোটে নির্বাচিতও হন উপজেলা চেয়ারম্যান হিসেবে। তারপর থেকে শুরু হয় তার নিরন্তন ছুটে চলা। দায়িত্ব নেওয়ার পর থেকেই তিনি উন্নয়নে অগ্রনী ভূমিকা পালন করে সাধারন মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন।
বর্তমানে বিশ্বজুড়ে করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়েছে।বানিয়াচংয়ের মানুষকে এর প্রার্দুভাব থেকে বাঁচিয়ে রাখতে তিনি মানুষের জন্য দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। নিজের জীবন বাজি রেখে  বানিয়াচংয়ের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলেছেন। তাছাড়া জনগনের সুরক্ষার কথা চিন্তা করে বিতরন করছেন মাক্স,গ্লাভস,হ্যান্ড-স্যানিটাইজার। কখনো বা নিজেই হ্যান্ড-মাইক নিয়ে ইউনিয়ন থেকে ইউনিয়ন করছেন জনসচেতনতা মূলক মাইকিং।কখনো করছেন জীবাণু-নাশক স্প্রে।

ছবি : নিজের হ্যান্ড মাইক দিয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বক্তব্য রাখছেন চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী

তাছাড়াও গরীব-অসহায়দের জন্য নিয়ে আসছেন পর্যাপ্ত ত্রাণ বরাদ্দ। গরীব-অসহায়দের মাঝে নিজ হাতেই ত্রাণ  বন্টন করে দিচ্ছেন। গরীব-অসহায়দের ত্রাণ যেন কোনও ইউ/পি সদস্য গ্রাস করতে না পারে সে বিষয়েও রাখছেন কড়া নজরদারী। উনার কর্মকান্ডে দেখে বুঝা ই দায় উনি একজন নবীন উপজেলা চেয়ারম্যান।উনার অভিঙ্গতা দেখে মনে হয় তিনি বানিয়াচংয়ের প্রতিটি মানুষের পূর্ব পরিচিত।
এ যেন এক কাল্পনিক জনপ্রতিনিধি। যা বানিয়াচংয়ের মানুষ এতদিন ধরে খুজে বেড়িয়েছিল।
এছাড়া জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী।
বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী দৈনিক আমার হবিগঞ্জ কে বলেন,করোনা পরিস্থিতিতি মোকাবেলায় বানিয়াচং উপজেলাবাসীর জন্য যদি নিজের জীবন ও চলে যায় তাহলেও পিছপা হবো না।জনগনের সেবা করতে গিয়ে আক্রান্ত হতেও পারি এই ভয়ে আমি ঘরে বসে থাকবো না। তাছাড়াও এলাকাবাসী কে সরকারের নির্দেশনা মেনে চলতে অনুরোধ জানান।

ছবি : বানিয়াচংয়ের প্রত্যন্ত অঞ্চলে গিয়ে অসহায়দের হাতে খাদ্য সামগ্রী তোলে দিচ্ছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী

বিভিন্ন এলাকাবাসীর সাথে কথা হলে তারা দৈনিক আমার হবিগঞ্জকে বলেন,বর্তমানে কাশেম চৌধুরীর জনপ্রিয়তা পৌছে গেছে শীর্ষস্থানে। আমাদের আশ্রয় ও ভরসার স্থল হয়ে পড়েছেন তিনি। নম্র,ভদ্র,সদা হাস্যজ্জ্বল একজন জন প্রতিনিধিই আমাদের দরকার। সব ধরনের বিপদে-আপদে যা কে পাশে পাওয়া যায়। বানিয়াচংয়ের ইতিহাসে এমন উপজেলা চেয়ারম্যান পাওয়া যায় নি।

Developed By The IT-Zone