ঢাকাবুধবার , ৮ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ের দরিদ্র শামীমের দু’টি কিডনি অকেজো : দুই সন্তান নিয়ে বিপাকে

ইমদাদুল হোসেন খান
জুন ৮, ২০২২ ১০:৫৪ অপরাহ্ণ
Link Copied!

বানিয়াচং উপজেলা সদরের ১নং ইউনিয়নের কামালখানী গ্রামের অলি মিয়ার পুত্র দরিদ্র শামীম মিয়া(২৭)-এর দু’টি কিডনি অকেজো হয়ে গেছে। অর্থাভাবে ঠিকমতো চিকিৎসা করতে না পেরে প্রায়ই শারীরিক যন্ত্রণায় বিছানায় পড়ে থেকে ছটফট করেন তিনি ।এরপরও ছোট্ট দু’টি পুত্র সন্তানকে মানুষ করার স্বপ্ন দেখেন শামীম মিয়া।

কিন্তু শারীরিক অক্ষমতা এবং অভাব-অনটন বাধা হয়ে দাঁড়িয়েছে। শামীমের পিতা জানান, সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন শামীম। কিন্তু এখন মরণ রোগে আক্রান্ত। বাবা-মা ও স্ত্রী-সন্তানদের মুখে দু’বেলা দু’মুঠো খাবার যোগাবে কে? এ প্রশ্ন করে কান্নায় ভেঙ্গে পড়েন শামীমের পিতা।

অসহায়-দুঃস্থ শামীমের পরিবারের দুরাবস্থা দেখে প্রতিবেশীরা দুঃখে কাতর। কারণ, শামীমকে সুস্থ করে তোলতে কিডনি প্রতিস্থাপনের বিকল্প নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা ।এতে লক্ষ লক্ষ টাকার প্রয়োজন। এত টাকা সম্মিলিতভাবে দেয়ার সামর্থ তাদের নেই।

এ ব্যাপারে এলাকাবাসী এলাকার সংসদ সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ দেশ-বিদেশের বিত্তবান মানুষদেরকে শামীমের পরিবারের পাশে দাঁড়ানোর অনুরোধ জানাচ্ছেন। শামীমের পিতার মুঠোফোন নাম্বার ০১৭৩৮৪৮২৪৯৩ এবং শামীমের মুঠোফোন নাম্বার ০১৭০৪৭৪৫৫৪০।

Developed By The IT-Zone