ঢাকারবিবার , ১ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বানিয়াচংয়ের কাগাপাশা বাজারে দৃষ্টিনন্দন মসজিদ উদ্বোধন করলেন এমপি মজিদ খান

শামীম চৌধুরী,বানিয়াচং
মে ১, ২০২২ ১১:১০ পূর্বাহ্ণ
Link Copied!

বানিয়াচং উপজেলার ৬ নং কাগাপাশা ইউনিয়নের কাগাপাশা বাজারের প্রায় কোটি টাকা ব্যায়ে নির্মিত দৃষ্টিনন্দন তিনতলা বিশিষ্ট আধুনিক জামে মসজিদ উদ্বোধন করলেন বানিয়াচং আজমিরীগঞ্জের সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান এমপি। শনিবার (৩০এপ্রিল) ২৮ রমজান বিকাল পাঁচটায় কাগাপাশা বাজারের জামে মসজিদ উদ্বোধন উপলক্ষে মসজিদে আলোচনা সভাও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

মসজিদ উদ্বোধন ও আলোচনা সভার প্রধাব অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বানিয়াচং আজমিরীগঞ্জের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান এমপি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলার চেয়ারম্যান মোঃ আবুল কাশপম চৌধুরী, ভাইস চেয়ারম্যান মোঃ ফারুক আমিন,কাগাপাশা ইউপির চেয়ারম্যান মোঃ এরশাদ আলী ।

প্রধান অতিথির বক্তৃতায় এডভোকেট আব্দুল মজিদ খান বলেন আল্লাহর ঘর শান্তির ঘর ইসলাম ধর্মও শান্তির ধর্ম আজকাল অনেক জায়গায় মসজিদ এবং মসজিদ কমিটি নিয়ে অনেক ফিৎনা ফ্যাসাদ লক্ষ করা যায় । এরকম কার্যক্রম থেকে দুরে থাকবেন । জাতির জনক বঙ্গবন্ধুও ইসলাম এবং মসজিদ নিয়ে কাজ করে গেছেন। তিনি ইসলামী ফাউন্ডেশন গঠন করে গেছেন।

জাতির জনক গর্ব করে বলতেন আমার বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জনসংখ্যার মুসলিম দেশ। জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনিও ইসলাম নিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের স্বীকৃতি দিয়েছেন।

মাননীয় প্রধানমন্ত্রী পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন তাহাজ্জুদ নামাজও পড়েন এবং ফজরের নামাজের পর কোরআন তেলায়াতের মাধ্যমে রুটিন মাফিক দিনের কার্যক্রম শুর করেন, জাতিরজনক বঙ্গবন্ধু ও তার পরিবার ও মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।

মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে উন্নয়নের রোল মডেল হিসাবে মাথা উঁচু করে দাঁড়িয়ে যাচ্ছে।এডভোকেট আব্দুল মজিদ খান এমপি আরও বলেন, কাগাপাশা বাজারে যখন মসজিদ ছিলোনা তখন একটি মার্কেটে নামাজ আদায় করতাম। আজ খুবই খুশি হলাম সেই মার্কেট মালিক নবীগঞ্জের মাওলানা আবুল হাসান তার মার্কেটসহ মসজিদের জন্য তিনশতক জমি ওয়াকফ করে দিয়েছেন এবং কাগাপাশার কৃতি সন্তান এডভোকেট মামুন চৌধুরীর পৃষ্ঠপোষকতায় এবং অর্থায়নে মাত্র এক বছরে তিনতলা বিশিষ্ট আধুনিক মসজিদ নির্মান হয়েছে। এত দ্রুত তিনতলা মসজিদ নির্মাণ করায় মামুন চৌধুরী ও মসজিদ নির্মাণে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান ।

মসজিদের ক্যাশিয়ার সৈয়দ কামরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, ভাইস চেয়ারম্যান ফারক আমিন,কাগাপাশা ইউপি চেয়ারম্যান মোঃ এরশাদ আলী, শিবপাশা মম্মাউল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল জলিল ইউসুফি, মাওলানা আফরোজ আল হাবিব মসজিদের পৃষ্ঠপোষক অর্থায়নকারী এডভোকেট মোঃ মামুন চৌধুরী, মসজিদের ভূমিদাতার সন্তান আবু ইউসুফ ।

উপস্থিত ছিলেন বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণত সম্পাদক দৈনিক ভোরের কাগজের বানিয়াচং প্রতিনিধি শিব্বির আহমেদ আরজু,মডেল প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি দৈনিক যুগান্তর পত্রিকার বানিয়াচং প্রতিনিধি মোঃ জীবন আহমেদ লিটনসহ এলাকার গণ্যমান্য ধর্মপ্রাণ মুসলমান ব্যক্তিবর্গ ।

সভাপতিত্ব করেন মসজিদের মোতায়াল্লি মোঃ ওয়াসিক চৌধুরী। মসজিদ উদ্বোধন উপলক্ষে এডভোকেট মামুন চৌধুরীর পরিবারের পক্ষ থেকে প্রায় ছয় শত মানুষের জন্য ইফতারের আয়োজন করা হয়। পরিশেষে দেশ জাতি ও  মুসলিম উম্মাহ এবং মসজিদের সাথে সংশ্লিষ্ট সবার জন্য দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা ফয়জুর রহমান।

Developed By The IT-Zone