ঢাকাশনিবার , ১১ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

বাজেটে শিক্ষা-স্বাস্থ্য-কৃষিসহ গুরুত্বপূর্ণ খাতে বরাদ্দ বাড়েনি-কমরেড রতন

ইমদাদুল হোসেন খান
জুন ১১, ২০২২ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ হবিগঞ্জ জেলা শাখার প্রতিনিধি সভায় দলটির কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও টিভি টকশো’র জনপ্রিয় মুখ কমরেড রাজেকুজ্জামান রতন বলেছেন, বাজেটে শিক্ষা-স্বাস্থ্য-কৃষিসহ গুরুত্বপূর্ণ খাত সমূহে বরাদ্দের পরিমাণ বাড়েনি। তাই বড় বাজেট গরীব কৃষক-শ্রমিক-মেহনতী মানুষের জন্য আরও বড় ধরনের ভোগান্তি ছাড়া কিছুই বাড়াতে পারবেনা।

শনিবার (১১জুন) সকাল ১১টায় দলের জেলা কার্যালয়ে জেলা শাখার সমন্বয়ক কমরেড অ্যাডভোকেট জুনায়েদ আহমদ’র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট মঈনুর রহমান মগনু, বাসদ হবিগঞ্জ জেলার প্রবীণ নেতা নুরুল হুদা চৌধুরী শিবলী, আহমেদ আলী, হুমায়ুন খান, হবিগঞ্জ সদর উপজেলা শাখার সদস্য সচিব অ্যাডভোকেট জিলু মিয়া, নবীগঞ্জ উপজেলা শাখার সমন্বয়ক চৌধুরী ফয়সল শোয়েব, সদস্য সুনিল রায়, চুনারুঘাট উপজেলার শাখার সদস্য সচিব মুজিবুর রহমান ফরিদ, বানিয়াচং উপজেলা শাখার আহবায়ক লোকমান আহমেদ তালুকদার, মহিলা ফোরাম সংগঠক আলেয়া মজুমদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট হবিগঞ্জ জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান পলাশ, ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সদস্য বিশ্বজিৎ নন্দী, বিজ্ঞান আন্দোলন মঞ্চ হবিগঞ্জ জেলা শাখার সদস্য সচিব আলিফ রায়হান, ছাত্র ফ্রন্ট চুনারুঘাট উপজেলার সংগঠক আপন সাঁওতাল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কমরেড রাজেকুজ্জামান রতন ২০২২-২৩ অর্থ বছরের বাজেটকে প্রত্যাখান করে আরও বলেন, এবারের বাজেটে কালো টাকাকে সাদা করার সুযোগ দেয়ার মাধ্যমে অপরাধকে পক্ষান্তরে বৈধতা ঘোষণা করা হলো। দেশের এক অংশের মানুষ দেশের টাকা লুটপাট করে আর বাজেট আসলেই তা জনগণের পকেট কেটে জনগণের উপর চাপিয়ে দেয়া হয়।

কমরেড রাজেকুজ্জামান রতন কালো টাকা সাদা করার সুযোগ করে দেয়ার নিন্দা জানান। প্রস্তাবিত বাজেটে শিক্ষা-স্বাস্থ্য-কৃষিসহ সকল গুরুত্বপূর্ণ খাতে বরাদ্দ বৃদ্ধির দাবি জানান। তিনি বলেন, আওয়ামী লীগের এই দুঃশাসনে অতিষ্ঠ জনগণ এই জুলুম থেকে মুক্তি চায়।

এ লক্ষ্যে বাসদকে প্রত্যেক জেলা-উপজেলায় সাংগঠনিক শক্তি বৃদ্ধি করা ছাড়া মানুষের মুক্তির চিন্তা করা যায় না। তাই দলের সকল অঙ্গ সংগঠন সমূহের সাংগঠনিক শক্তি বৃদ্ধি করা এবং জনগণের মধ্যে বিকল্প শক্তি হিসেবে আস্থাশীল করতে বাম গণতান্ত্রিক জোটকে শক্তিশালী করার জন্য নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।

Developed By The IT-Zone